Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

পাস করেছেন ৪৮৯৭৫ জন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

২০২০-২০২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবারের ভর্তি পরীক্ষায় ১ লাখ ১৬ হাজার ৭৯২ জন প্রার্থী উপস্থিত ছিলেন। তাদের মধ্যে সরকারি মেডিক্যাল কলেজের জন্য নির্বাচিত হয়েছেন ৪ হাজার ৩৫০ জন। তাদেন মধ্যে পুরুষ ২ হাজার ৯ জন, নারী ২ হাজার ৩৪১ জন।

চলমান শিক্ষাবর্ষ থেকে তিন হাজার ৯৩৭ জন। আগের শিক্ষাবর্ষ থেকে ৪১৩ জন। আর মোট পাস করা পরীক্ষার্থীর সংখ্যা ৩৯ দশমিক ৮৬ শতাংশ। অর্থাৎ ৪৮ হাজার ৯৭৫ জন।

গতকাল রোববার (৪ এপ্রিল) রাতে স্বাস্থ্য অধিপ্তরের পুরাতন ভবন থেকে ফল ঘোষণা করা হয়। এ ফল প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা সচিব আলী নুর। বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিনসহ অন্যরা উপস্থিত ছিলেন।
জানা গেছে, মেডিকেল ভর্তি পরীক্ষার ফল ঘোষণার পর তা অধিদপপ্তরের সংশ্লিষ্ট ওয়েবসাইটে দেওয়া হয়েছে। এরপর পরীক্ষার্থীরা সেখান থেকে ফল দেখতে পাবেন।

এর আগে শুক্রবার (২ এপ্রিল) সকাল ১০টা থেকে সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় ১ লাখ ১৬ হাজার ৮৫৬ জন প্রার্থী উপস্থিত ছিলেন। যদিও ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করেছিলেন ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ