Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সূচকের বড় পতন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

সূচকের বড় পতন দিয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শেষ হয়েছে। গতকাল দিন শেষে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ছিল ১৮১ পয়েন্ট বা সাড়ে তিন শতাংশের বেশি। কমেছে লেনদেনও। দিন শেষে ৫২১ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আজ সোমবার থেকে এক সপ্তাহের জন্য লকডাউনে যাচ্ছে দেশ। আর লকডাউনে পুঁজিবাজারও বন্ধ হয়ে যেতে পারে- এমন আতঙ্কে সকাল থেকে পুঁজিবাজারে শেয়ার বিক্রির চাপ বেড়ে যায়, যা সারা দিনই চলমান ছিল। যে কারণে বাজারে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

এদিকে ডিএসই কর্তৃপক্ষ জানিয়েছে, এবার লকডাউনেও পুঁজিবাজার খোলা থাকবে। এমন ঘোষণা পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আগেই দিয়েছে। গতকাল রোববারও বিএসইসির পক্ষ থেকে এমন কথা বলা হয়েছে।
ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৮১ পয়েন্ট কমে অবস্থান করছে পাঁচ হাজার ৮৮ পয়েন্টে। ডিএসইতে ৩২৪ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে সাতটির, কমেছে ২৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৬টির দর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুঁজিবাজার

২৯ সেপ্টেম্বর, ২০২১
৬ সেপ্টেম্বর, ২০২১
৫ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ