Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

শেষ সময়ে আইপিএলকে ‘না’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গত আসরটি মোটেও ভালো যায়নি তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের। এবারের আসর শুরুর আগে অস্ট্রেলিয়ার পেসার জস হ্যাজেলউড ইনজুরির কারণে নাম প্রত্যাহার করে নিয়েছেন। গত কিছুদিন থেকেই তাই এই ডানহাতি পেসারের বদলি খুঁজছে চেন্নাই। হ্যাজেলউডের স্বদেশী পেসার বিলি স্ট্যানলেক এবং ইংল্যান্ডের পেসার রিস টপলির সঙ্গে এ নিয়ে যোগাযোগও করেছিল চেন্নাই। কিন্তু ভারতে করোনাভাইরাসের উর্দ্ধগতির কারণে আইপিএলে খেলতে রাজি হননি এই দুই পেসার। এমনটাই নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটির একটি সূত্র। সূত্রটি বলছে, ‘তাদের দুজনেরই ইংলিশ কাউন্টি টিমের সাথে চুক্তি রয়েছে এবং কোভিডের ক্রমবর্ধমান সংখ্যার কারণে তারা আইপিএলে খেলতে রাজি হয়নি। আমাদের একটি ওয়াইল্ডকার্ডের জন্য যেতে হবে এবং খুব শীঘ্রই একজন রিপ্লেসমেন্ট পাবো আশা করি। তবে সমস্যাগুলি অব্যাহত রয়েছে।’

আগামী ৯ এপ্রিল শুরু হবে আইপিএলের ১৪তম আসর। এর আগে ৩ জন ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছেন। সবার প্রথমে আক্রান্ত হন কলকাতা নাইট রাইডার্সের বাঁহাতি ব্যাটসম্যান নিতিশ রানা। এরপর দিল্লি ক্যাপিটালসের স্পিন বোলিং অলরাউন্ডার অক্ষর প্যাটেলের শরীরেও করোনার অস্তিত্ব পাওয়া যায়। এ ছাড়া মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের ৮জন মাঠ কর্মীও করোনা পজিটিভ হয়েছিলেন। তাছাড়াও ভারতে করোনা ভাইরাসের সংক্রমণও ভয়ঙ্কর আকার ধারণ করেছে। প্রতিদিন দেশটিতে ৫০ হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। স্ট্যানলেক এর আগে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছিলেন। ২০১৭ এবং ১৮ মৌসুমে দলটির হয়ে মোট ৬টি ম্যাচ খেলে ৭ টি উইকেট পেয়েছিলেন এই ডানহাতি পেসার। অন্যদিকে টপলির এখনো আইপিএল অভিষেক হয়নি। তবে ইংল্যান্ডের হয়ে টি-টোয়েন্টি এবং ওয়ানডে মিলিয়ে ১৯ ম্যাচে তার উইকেট সংখ্যা ২৫টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল


আরও
আরও পড়ুন