Inqilab Logo

ঢাকা, রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮, ২৬ রমজান ১৪৪২ হিজরী

করোনার প্রভাব আইপিএলেও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

খুব বেশি দিন বাকি নেই আইপিএলের। ১৪তম আসরটি মাঠে গড়াবে ৯ এপ্রিল। কিন্তু শুরুর আগেই উল্লেখযোগ্য হারে করোনা বেড়ে যাওয়ায় আয়োজকদের মাঝে উদ্বেগ দেখা দিয়েছে। বিশেষ করে মুম্বাইয়ে সংক্রমণের হারটা বেশি। গতপরশু যেমন দিল্লি ক্যাপিটালসের বামহাতি স্পিনার অক্ষর প্যাটেল করোনা পজিটিভ হয়েছেন। একই রকম খবর এসেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু থেকেও। দলটির ওপেনার দেবদূত পাডিক্কাল ও ওয়াংখেড়ে স্টেডিয়ামের এক গ্রাউন্ড স্টাফ করোনা পজিটিভ হয়েছেন। পাডিক্কাল এখন কোয়ারেন্টিনে আছেন। আর বেঙ্গালুরু আগামী ৯ এপ্রিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে। জানা গেছে, এই সময়ের মাঝে তার ফিট হয়ে ওঠাটাই বড় প্রশ্ন!

অবশ্য ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে জানা গেছে, এখনই আতঙ্কিত হওয়া যাবে না। তবে প্রয়োজন পড়লে বিকল্প ভাবনা রাখতে হবে। যেমন প্রয়োজন পড়লে ম্যাচ স্থানান্তরিত করা হবে। তবে এখন পর্যন্ত মুম্বাই পরিকল্পনাতেই থাকছে। ৮টি ফ্র্যাঞ্চাইজির মধ্যে ৫টি ফ্র্যাঞ্চাইজি এখন মুম্বাইয়ে অবস্থান করছে। দলগুলো হলো-চেন্নাই সুপার কিংস, দিল্লি ক্যাপিটালস, পাঞ্জাব কিংস, রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্স। কেকেআর অবশ্য শিগগিরই মুম্বাই ছেড়ে চেন্নাই যাবে। যেখানে তাদের প্রথম লেগের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। বাকি চার ফ্র্যাঞ্চাইজি আবার মুম্বাইতেই থাকবে তিন সপ্তাহ। সেখানে তারা ৫টি ম্যাচ খেলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল


আরও
আরও পড়ুন