Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব লোকমান হোসেন

বিতর্কিত আবদুল মান্নান বস্ত্র ও পাটে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের নতুন সচিব পদে রদবদল করা হয়েছে। প্রেসিডেন্টের আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে গতকাল রোববার এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নানকে বদলি করা হয়েছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব পদে। বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। অপরদিকে স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব পদে পদায়ন করা হয়েছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. লোকমান হোসেন মিয়াকে।
সূত্র মতে, নিজ গ্রামের বাড়ি কিশোরগঞ্জের কটিয়াদির সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদের সঙ্গে বিতর্কে জড়ানো এবং গত বছরের ৪ জুন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব পদে নিয়োগ পেয়ে আব্দুল মান্নান মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মধ্যে নানামুখী গ্রুপিং, নিজস্ব লোককে বিভিন্ন পদে পদায়ন, তদবিরসহ বিভিন্ন বিতর্কিত দফতর প্রধানদের পক্ষ নিয়ে বক্তব্য দিয়ে আলোচনায় আসেন। অনেক ক্ষেত্রে ক্ষমতার অপব্যবহার করে স্বাস্থ্যমন্ত্রীকে পাশ কাটিয়ে বিভিন্ন সিদ্ধান্ত নেয়ায় মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মধ্যে ছিল নানামুখী ক্ষোভ। স্বাস্থ্যসেবা বিভাগের সচিব পদে রদবদল হওয়ায় মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মধ্যে এক ধরণের স্বস্তি বিরাজ করছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মকর্তা বলেন, স্বাস্থ্যখাত একটি বিশেষায়িত খাত। এ খাতে অভিজ্ঞতা না থাকলে হুটহাট কার্যক্রম নেয়া বা দক্ষ না হলে তাকে সে পদে পদায়ন ঠিক নয়। এ সব বিষয়ে তার মধ্যে একঘুয়েমি ছিল। তিনি সব একাই করবেন এ ধরণের একটা চিন্তা ছিল। তাই অনেক কার্যক্রম বাস্তবায়নের ক্ষেত্রে স্বাস্থ্যমন্ত্রণালয়কে বিপাকে পড়তে হতো।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে আরও বলা হয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব করা হয়েছে ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান মো. মোকাব্বির হোসেনকে। সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব মো. শহিদুজ্জামান গত শনিবার অবসরোত্তর ছুটিতে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যসেবা বিভাগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ