Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

২৩ বছর পর জামিন পেলেন নূরুল ইসলাম

স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ১২:২৫ এএম

স্ত্রী হত্যা মামলায় ২৩ বছরের বেশি সময় পর জামিন পেলেন সাতক্ষীরার নূরুল ইসলাম। গতকাল রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির আপিল বিভাগীয় বেঞ্চ তাকে জামিন দেন।

জামিন আবেদনের তথ্য অনুসারে, ১৯৯৬ সালের ২৪ জুন সাতক্ষীরার কলারোয়ায় স্ত্রী জোহরাকে ভাড়াটে খুনি দ্বারা দিয়ে খুন করার অভিযোগে মামলা হয় নূরুল ইসলামের বিরুদ্ধে। হত্যার পর পুকুরে জোহরার লাশ ফেলে দেয়া হয়। এ ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন নূরুল ইসলাম। ২০০১ সালে নুরুলকে যাবজ্জীবন কারাদন্ড দেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। এই দম্পতির একটি সন্তান থাকায় নুরুলকে মৃত্যুদন্ড না দিয়ে যাবজ্জীবন সাজা দেয়া হয়। ২০০৩ সালে হাইকোর্ট নুরুলের যাবজ্জীবন বহাল রাখেন। হাইকোর্টের এ রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করেন নূরুল ইসলাম। একইসঙ্গে আপিল শুনানি অবস্থায় তার জামিন চেয়ে আবেদন করা হয়। জামিন আবেদনে উল্লেখ করা হয়, যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আসামি নূরুল ইসলামের সাজার মেয়াদ শেষ হয়েছে বহু আগে। অথচ এখনও তার আপিল শুনানি শেষ হয়নি। পরে আদালত দ্রুত নূরুল ইসলামের কারাভোগের মেয়াদ জানাতে নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্ত্রী হত্যা

২০ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ