Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নালিতাবাড়িতে জমি নিয়ে বিরোধে আহত ১২

প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

শেরপুর জেলা সংবাদদাতা : নালিতাবাড়ি  উপজেলার কলসপাড় ইউনিয়নের ঘোল্লারপাড় গ্রামে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে উভয় পক্ষের ১২ জন আহত হয়েছে। এদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক।
আহতরা হলো আব্দুস সামাদের স্ত্রী সাহেরা খাতুন (৬৫), তার দুই ছেলে এরশাদ আলী (৩২), আরিফ মিয়া (২৮) ও দুই মেয়ে শিউলি খাতুন (৪০), স্বামী আজাহারুল ইসলাম, সমিরন (৪৫) স্বামী মোজাম্মেল হক এবং জামাল উদ্দিনের ছেলে তোতা মিয়া (৪০), হাজি মজিদ উল্লাহ’র ছেলে শাহ আলী (৬০), সিরাজুল ইসলামের ছেলে জহুরুল ইসলাম (৩০), পবন আলীর স্ত্রী খুকি বেগম (৪৫), নুর মোহাম্মদের ছেলে সমশের আলী (৩০), মৃত হাজী মজিদউল্লাহর ছেলে আতশ আলী (৬০) ও চান মিঞার স্ত্রী রহিমা বেগম।
জানা গেছে, নালিতাবাড়ি উপজেলার কলসপাড় ইউনিয়নের ঘোল্লারপাড় গ্রামের আব্দুস সামাদের তারই ভাই প্রবণ আলী ও সরবেশ আলীর আড়াই একর জমি নিয়ে বিরোধ চলে আসছিল। গতকাল ৭ সেপ্টেম্বর এ বিষয়ে ওই গ্রামে একটি সালিশ বৈঠক হওয়ার কথা থাকলেও নালিতাবাড়ি পৌরসভার মেয়র আবু বাক্কারের অনুরোধে সালিশ বৈঠকটি পিছিয়ে আগামী শনিবার সালিশের তারিখ নির্ধারণ করা হয়। এদিকে সালিশ বৈঠক না হওয়ায় আব্দুস সামাদের ছেলে-মেয়ে ও মেয়ের জামাই সহ অন্যান্য আত্মীয়স্বজন প্রবণ আলীর বাড়ির সামনে দিয়ে বাড়ি ফিরছিল। এসময় প্রবণ আলী ও সরবেশ আলী গংরা ভাতিজা এরশাদ আলীসহ অন্যদের উপর আগে থেকে ওত পেতে থাকা রামদা ও দেশীয় ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় তারা প্রাণ ভয়ে দৌড়ে এদিক সেদিক ছুটাছুটি ও ডাক চিৎকার করতে থাকে। তাদের চিৎকারে গ্রামবাসী এগিয়ে আসে এবং রক্তাক্ত  ও গুরুতর আহত অবস্থায় তাদেরকে শেরপুর জেলা হাসপাতালে ভর্তি করেন।
কলেজ জাতীয়করণের দাবিতে মাগুরায় সড়ক অবরোধ
মাগুরা জেলা সংবাদদাতা : মাগুরার মহম্মদপুর উপজেলা সদরের আমিনুর রহমান ডিগ্রী কলেজ জাতীয়করণের দাবিতে বুধবার বিকেলে প্রায় এক ঘন্টা ব্যাপী সড়ক অবরোধ করা হয়। এ সময় মহম্মদপুর-মাগুরা সড়কের আমিনুর রহমান কলেজের সামনের সড়কে বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী ব্যানার প্লাকার্ড হাতে অবস্থান নিয়ে জাতীয়করণের দাবিতে শ্লোগান দিতে থাকে। সড়কে গাছ ও ইট ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে তারা।
অবরোধ কালে ছাত্র-ছাত্রীদের অবস্থানের উভয় পাশের সড়কে শতাধিক যানবাহন আটকা পড়ে। পরে মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শাহীন হোসেন  শিক্ষার্থীদের দাবি যথাযথ কতৃপক্ষের কাছে পৌঁছে দেয়ার আশ্বাস দিলে ছাত্র-ছাত্রীরা অবরোধ তুলে নেয়।
৪টি বিষয়ে অনার্স কোর্সসহ ¯œাতক (পাস) কোর্সে প্রায় দু’হাজার ছাত্র-ছাত্রী এ কলেজে লেখাপড়া করছে। কলেজের সু-সজ্জিত কম্পিউটার ল্যাব, লাইব্রেরী, ছাত্রাবাসসহ ৩টি বিশাল ভবন ও সামনে বিশাল খেলার মাঠ এখানে শিক্ষার পরিবেশে আরো সুন্দর ও মনোরম করে তুলেছে। তিনি অবিলম্বে এ কলেজকে জাতীয়করণ ভুক্তির জন্য সরকারের কাছে জোর দাবি জানান।
উল্লেখ্য, সম্প্রতি উপজেলা সদরের পুরনো আমিনুর রহমান কলেজ বাদ দিয়ে ১২ কিলোমিটার দূরে কয়েক বছর আগে প্রতিষ্ঠিত জোকা গ্রামে বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান কলেজ (নন এমপিও) জাতীয় করণের ঘোষণা দেয় সরকার।
উল্লাপাড়ায় জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন শীর্ষক সেমিনার
উল্লাপাড়া (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা কওমী মাদ্রাসার উদ্যোগে গতকাল বুধবার ইসলামের আলোকে জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। উল্লাপাড়া উপজেলা ওলামা পরিষদের আয়োজনে স্থানীয় চক্ষু হাসপাতাল মিলনায়তনে বেলা এগারোটায় এ সেমিনার হয়। এতে উপজেলা ওলামা পরিষদের সভাপতি মাওলানা আব্দুল মান্নান সভাপতিত্ব করেন। এ অনুষ্ঠানে মুফতি নজরুল ইসলাম প্রধান আলোচক হয়ে বক্তব্য রাখেন। সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উল্লাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. মারুফ বিন হাবিব, উপজেলা নির্বাহী অফিসার সন্দ্বীপ কুমার সরকার, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেওয়ান কউসিক আহমেদ, মাওলানা আবু তাহের, আলহাজ ডাঃ জাহাঙ্গীর হোসেন, আব্দুল জব্বার, আব্দুর রশিদ প্রমুখ। এ অনুষ্ঠানে উল্লাপাড়ার উপজেলার কওমী মাদরাসার পরিচালক, শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নালিতাবাড়িতে জমি নিয়ে বিরোধে আহত ১২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ