Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

চকরিয়ায় ডাকাতের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কক্সবাজার জেলা সংবাদদাতা : কক্সবাজারের চকরিয়া-লামা-আলীকদম সড়কের চকরিয়া অংশ থেকে এক ডাকাতের গুলিবিদ্ধ এবং ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল (বুধবার) সকালে সড়কের সীমান্ত ব্রিজের পশ্চিমাংশের চকরিয়া অংশ থেকে লাশটি উদ্ধার করে পুলিশ।
উদ্ধারকৃত লাশের পরিচয় নিশ্চিত হয়েছে পুলিশ। তার নাম আকতার হোসেন (৩০)। সে কক্সবাজারের রামু উপজেলার ফতেকারকূল ইউনিয়নের পূর্ব মেরুংলোয়া গ্রামের সিরাজুল হকের ছেলে। তার বিরুদ্ধে রামু থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে এবং এসব মামলায় দীর্ঘদিন ধরে ফেরারী আসামী হিসেবে আত্মগোপনে ছিল।
চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান বলেন, ‘উদ্ধারকৃত লাশের পরিচয় নিশ্চিত হওয়ার পর রামু থানায় যোগাযোগ করা হয়। এ সময় বলা হয় এখানে উদ্ধারকৃত ব্যক্তির বিরুদ্ধে রামু থানায় বেশ কয়েকটি ডাকাতির মামলা রয়েছে। ধারণা করছি, ইতোপূর্বে লুণ্ঠিত মালামালের ভাগ-বাটোয়ারার বিরোধের জের ধরে তাকে হত্যার পর লাশ পাহাড়ি এলাকায় সড়কের ধারে ফেলে গেছে। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে লাশটি উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।’
সামাজিক বনায়নের শতাধিক গাছ কর্তন
কক্সবাজার উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী বনবিটের ঘুনিয়া মৌজার সামাজিক বনায়ন থেকে বড় সাইজের শতাধিক গাছ কেটে লুট করেছে বনদস্যুরা। এ সময় বাগানের পাহারাদার ও উপকারভোগীরা বনদস্যুদের ধাওয়া দেওয়ার চেষ্টা করলে তাদের লক্ষ্য করে উপর্যপুরি গুলি চালায় বনদস্যুরা। এর পর কেটে ফেলা গাছ লুট করে নিয়ে যায় তারা। গত মঙ্গলবার দিবাগত রাত দশটা থেকে বারোটা পর্যন্ত এ ঘটনা ঘটে ঘুনিয়া মৌজার ২০০৫-০৬ সনের সামাজিক বনায়নে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন