Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

লকডাউনেও খোলা থাকবে সিনেমা হল!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ৫:৪৩ পিএম

আজ থেকে শুরু হওয়া সাত দিনের লকডাউনে গণপরিবহন চলাচল বন্ধের পাশাপাশি বাজার-মার্কেট, হোটেল-রোস্তোরাঁসহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করে জারি করা প্রজ্ঞাপনে সিনেমা হল বন্ধের বিষয়ে সুস্পষ্ট কোনও নির্দেশনা দেওয়া হয়নি। তাই সিনেমা হল খোলা রাখার সিদ্ধান্তের কথা জানিয়েছে হল মালিকদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি।

বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির জ্যেষ্ঠ সহসভাপতি মিয়া আলাউদ্দিন বলেন, “সরকার হল বন্ধের নির্দেশনা দিলে আমরা বন্ধ করব। এখনও যেহেতু কোনও নির্দেশনা আমরা পাইনি সেকারণে বন্ধ করতে চাই না। হলে ছবি চলবে; এমনিতেই হলে দর্শক আসে না।”

চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস গত বুধবার বলেছিলেন, “মহামারীর মধ্যে সিনেমা হল খোলার পর থেকেই ৫০ ভাগ দর্শক খালি রেখে ছবি চালাচ্ছেন হল মালিকরা; সেটিই অব্যাহত আছে। সেই সঙ্গে স্বাস্থ্যবিধির প্রতি জোর দেওয়া হবে।”

এদিকে নাম না প্রকাশের শর্তে এক হল মালিক বলেন, “সিনেমা হলের ৫০ ভাগ আসন তো অনেক; মহামারীর মধ্যে হল খোলার পর থেকে ১০ ভাগ দর্শকও আমরা পাইনি।”

উল্লেখ্য দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে গত বছরের ১৮ মার্চ থেকে প্রায় সাত মাসের জন্য দেশের সব সিনেমা হল বন্ধ ছিল। মহামারীর মধ্যে সাত মাস ধরে বন্ধ থাকা দেশের সব সিনেমা হল গত বছরের ১৬ অক্টোবর থেকে অর্ধেক আসন খালি রাখার শর্তে হল খোলার অনুমতি দিয়েছিল সরকার। সরকার অক্টোবরে সিনেমা হল খোলার অনুমতি দিলেও বলাকা, মধুমিতাসহ বেশ কয়েকটি সিনেমা হল এখনও খোলেনি।



 

Show all comments
  • Hasina ৫ এপ্রিল, ২০২১, ৬:২৮ পিএম says : 0
    All schools and colleges should be open if theaters are open
    Total Reply(0) Reply
  • Hasina ৫ এপ্রিল, ২০২১, ৬:২৮ পিএম says : 0
    All schools and colleges should be open if theaters are open
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউনে সিনেমা হল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ