Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতীয় ১৫ ঘোড়া হস্তান্তর

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ১২:১৩ এএম

ভারতীয় সেনাবাহিনী বাংলাদেশ সেনাবাহিনীকে প্রশিক্ষণপ্রাপ্ত ১৫টি ঘোড়া উপহার দিয়েছেন। গত রোববার বিকেলে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতীয় সেনাবাহিনীর কর্মকর্তারা নোম্যান্সল্যান্ডে ঘোড়াগুলো বাংলাদেশ সেনাবাহিনীর কাছে হস্তান্তর করেন।

উপহারের ঘোড়া হস্তান্তরের সময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন, যশোর সেনানিবাসের কর্নেল আনোয়ার হোসেন ও ভারতের পক্ষে ছিলেন কলকাতার আর ভিসি ইউনিটের কর্নেল আর কে সাজেত। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার ব্রিগেডিয়ার জেনারেল জেএস সিমা ও বাংলাদেশ সেনাবাহিনীর মেজর ফাহিম তালহা।

বেনাপোল চেকপোস্ট দিয়ে উপহারের ঘোড়া প্রবেশের বিষয়টি নিশ্চিত করেন বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার আব্দুল আওয়াল। ঘোড়া হস্তান্তরের কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে এসব ঘোড়া বেনাপোল চেকপোস্ট থেকে সেনাবাহিনীর কয়েকটি ট্রাক যোগে ঢাকা সাভারের উদ্দেশ্যে রওয়ানা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ