Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আলেম উলামাদেরকে হেনস্তা বরদাশত করা হবে না- জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২১, ১০:৫৪ পিএম | আপডেট : ১০:৫৫ পিএম, ৫ এপ্রিল, ২০২১

আলেম উলামারা হচ্ছেন নবীর ওয়ারিস ও যোগ্য উত্তরসূরি। তাদেরকে হেনস্তা বরদাশত করা হবে না। আলেমদের সম্পর্কে যে কোন কথা বলতে হলে যাচাই-বাছাই করে বলতে হবে। যে কোন ধরনের শুনা কথায় আলেমদের সম্পর্কে কটূক্তি ইসলামপ্রিয় জনতা মেনে নিবে না। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব শায়খুল হাদিস মাওলানা ড.গোলাম মহিউদ্দিন ইকরাম আজ সোমবার এক বিবৃতিতে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতিতে কিছু সন্ত্রাসী একটি রিসোর্সে হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে হেনস্তা করার দৃশ্যটি প্রমাণ করে এ দেশে আইনের শাসন নেই। এভাবে একটি স্বাধীন দেশ চলতে পারে না। এর পরিণতি শুভ হবে না। সন্ত্রাসীদেরকে গ্রেফতার করে দৃষ্টাস্তমূলক শাস্তি দিতে হবে।

তিনি বলেন, আমরা আলেমদের গায়ে হাত উঠানোর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। আলেমদের গায়ে হাত উঠানো প্রকারান্তরে ইসলামের বিরুদ্ধে বিষোদগারের শামিল। সকল আলেম-উলামাদেরকে ঐক্যবদ্ধ হয়ে এই পরিস্থিতি মোকাবেলা করার আহ্বান জানান তিনি।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ৬ এপ্রিল, ২০২১, ৪:০৫ এএম says : 0
    যে পযন্ত ইসলামী দল গুলি ঐক্যবদ্ধ না হবে কিছু করতে পারবেন না। শুধু হয়রাণি হবেন আর অযথা ভাবে আওয়ামী লীগ বাকশালি সরকার আপনাদের কে তাদের ....... ....... ছাত্র লীগের এবং যুব লীগ দিয়ে আপনাদের কে অপদস্থ করবে।তাই আপনারা ইসলামী দল গুলি ঐক্যবদ্ধ হতে হবে এটাই একমাত্র উপায় এবং পথ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়তে উলামায়ে ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ