Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লেবানন ফেরতযাত্রীদের কোয়ারেন্টিনবিরোধী বিক্ষোভ

হযরত শাহজালাল বিমানবন্দর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ১২:০৪ এএম

স্বেচ্ছায় দেশে ফেরার কর্মসূচির আওতায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে করে লেবাবন থেকে দেশে আসেন ২৭৮ জন বাংলাদেশি। তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে নেওয়ার কথা। তবে তাদের স্বজনরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কোয়ারেন্টিনবিরোধী বিক্ষোভ শুরু করেন। তাদের সঙ্গে যোগ দেন অন্যান্য যাত্রীরাও। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টায় এ নিয়ে বেশ উত্তেজনা ছিল বিমানবন্দরে।
করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ইউরোপ ও ১২ দেশ থেকে যাত্রী পরিবহন নিষিদ্ধ করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। ১২ দেশের তালিকায় লেবাবনও রয়েছে। ৩ এপ্রিল থেকে ১৮ এপ্রিল পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে। বিমানবন্দর সূত্র জানায়, রোববার দিবাগত রাতে লেবানন থেকে আসায় ফ্লাইটটি নামতে দেওয়া হয়নি। কিন্তু দূতাবাসের উদ্যোগে মানবিক বিবেচনায় ফ্লাইটটি অবতরণ করতে দেওয়া হয়। ফ্লাইটটিতে করে বৈরুত রফিক হারিরি এয়ারপোর্ট থেকে ২৭৮ জন যাত্রী আসেন। যেহেতু নিষেধাজ্ঞার আওতাভুক্ত দেশ থেকে ফ্লাইটটি এসেছে তাই সবাইকে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠানোর সিদ্ধান্ত হয়। তাতেই ক্ষিপ্ত হয়ে উঠেন যাত্রীরা।
প্রত্যক্ষদর্শী এক এপিবিএন সদস্য জানান, এসময় যাত্রীর স্বজনরা ১ নম্বর আগমনী টার্মিনালের গেট ধরে টানাটানি শুরু করেন। কোয়ারেন্টিনবিরোধী বিভিন্ন ¯েøাগান দিতে থাকেন তারা। অন্যদিকে যাত্রীরাও কোয়ারেন্টিনে যাবেন না বলে চিৎকার শুরু করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ