Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

ভার্চুয়াল বেঞ্চ বাড়ানোর দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ১২:০৩ এএম

চলমান লকডাউনে সুপ্রিম কোর্টে ৩৫টি বেঞ্চ এবং বিচারিক আদালত সম্পূর্ণ ভার্চুয়াল করার দাবিতে মানববন্ধন করেছেন আইনজীবীরা। গতকাল সোমবার দুপুরে সুপ্রিম কোর্ট বার প্রাঙ্গণে ‘সাধারণ আইনজীবী’র ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক অ্যাডভোকেট মোমতাজউদ্দিন আহমদ মেহেদী।

মানববন্ধনে তিনি বলেন, বাংলাদেশের প্রধান বিচারপতি লকডাউনে সুপ্রিম কোর্টে আইনজীবী ও বিচারপ্রার্থী জনগণের জন্য চারটি ভার্চুয়াল বেঞ্চ গঠন করেছেন। আমরা সুপ্রিম কোর্টের কয়েকশ’ আইনজীবী অতি দুঃখের সঙ্গে ঘোষণা করতে চাই, ইতোমধ্যে প্রমাণিত হয়েছে যে, সুপ্রিম কোর্ট ৩৫টি ভার্চুয়াল বেঞ্চ পরিচালনায় সক্ষম। কিন্তু এবার লকডাউনে কেন শুধু চারটি বেঞ্চ গঠন করা হলো তা আইনজীবী-বিচারপ্রার্থীরা জানতে চান। কেন অধস্তন আদালতে একটি মাত্র কোর্ট খোলা রেখে বাকিগুলো বন্ধ রাখা হলো তা ৬০ হাজার আইনজীবী জানতে চান। মানববন্ধনে অ্যাডভোকেট রফিকুল হক তালুকদার রাজা, অ্যাডভোকেট সৈয়দ মামুন মাহবুব, ব্যারিস্টার মাসুদ হোসেন দোলন, সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট সাইফুর রহমান, অ্যাডভোকেট মোজাম্মেল হক ও অ্যাডভোকেট জুলহাস উদ্দিন প্রমুখ বক্তৃতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ