Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী

কুমিল্লায় সূর্যমুখীর হাসি!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ৪:২৩ পিএম

কুমিল্লার বিভিন্ন এলাকায় মাঠে দুলছে লাখো সূর্যমুখী ফুল। সূর্যমুখীর ভালো ফলনে কৃষকের মুখ জুড়ে দেখা যাচ্ছে হলদে হাসি। সূর্যমুখী ফুলে দৃষ্টিনন্দন এমন ফসলের মাঠ চোখে পড়বে কুমিল্লার সদর দক্ষিণ, লালমাই, তিতাস, হোমনা, দেবিদ্বার, চান্দিনাসহ বিভিন্ন উপজেলায়।এই নতুন ফসল থেকে ভালো লাভ পাবেন বলে তাদের আশা।
চান্দিনার পাশে নবীয়াবাদে সূর্যমুখীর জমি দেখতে আসা দর্শনার্থী কামরুল হাসান জানান, সূর্যমুখীর জমিকে ঘিরে চিত্ত বিনোদনের কিছুটা সুযোগ সৃষ্টি হয়েছে। তাই আমরা এই দৃশ্য দেখতে এসেছি।তিনি বলেন, সূর্যমুখী খেত দেখার জন্য দূর-দূরান্ত থেকে ভিড় করছেন অনেকেই। এখানে চটপটি, বাদাম, চা’সহ নানা খাবারের পসরা নিয়ে বসেন হকাররা। জমি এখন বিনোদন কেন্দ্র হয়ে উঠেছে।

এ ব্যাপারে জেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শহীদুল হক গণমাধ্যমকে জানান, কুমিল্লায় ১২৪ হেক্টর জমিতে সূর্যমুখীর চাষ হয়েছে।এবার অন্যবারের তুলনায় ভালো ফলন হয়েছে বলে জানান তিনি।তবে অতি উৎসাহী লোকজন জমিতে প্রবেশ করে ছবি তুলতে গিয়ে ফসল নষ্ট করে বা কেউ ফুল ছিঁড়ে নিয়ে যায়। ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে কৃষক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ