Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে ছেলের হত্যাকারীদের বিচার চেয়ে পিতা-মাতার কান্না

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ৭:৪৫ পিএম

একমাত্র ছেলের হত্যাকারীর বিচার দাবী করে কান্নায় ভেঙ্গে পড়লেন বাবা আলতাফ গাজী ও মা খাদিজা বেগম। মঙ্গলবার বরিশাল প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে তারা বলেন, হত্যা মামলায় মাত্র ২ জন আসামী গ্রেফতার হলেও তারা জামিনে মুক্ত হয়ে মামলা তুলে নেয়ার হুমকি দিচ্ছে। তারা দ্রুত বিচার কার্য শেষ করে হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেছেন।

নগরীর আলেকান্দা রিফুইজি কলোনীর বাসিন্দা আলতাফ গাজীর একমাত্র ছেলে আমির গাজীর (২৪) হত্যাকারীদের বিচারের দাবীতে এ সংবাদ সম্মেলনে পিতা আলতাফ জানান, তার ছেলে সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মীর চাকুরী করতো। একটি মোটরসাইকেল নিয়ে বিরোধের জের ধরে গত ২৬ জানুয়ারী আমির গাজীকে প্রতিপক্ষরা পিটিয়ে ও কুপিয়ে জখম করে। গত ২৪ মার্চ সে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়।

আমির গাজীর পরিবারের অভিযোগ, হত্যাকারীরা স্থানীয় কিশোর সন্ত্রাসী। গত ২০ জানুয়ারী আমির গাজীর ব্যবহৃত মোটর সাইকেলটি চুরি করে নেয় তারা। পরে খোঁজ নিয়ে আমির গাজী জানতে পারে, নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের সিঅ্যান্ডবি সড়কের পশ্চিম পার্শ্বে ইসলামপাড়ার মো. আসদুজ্জামান বাদশার ওয়ার্কশপে মোটরসাইকেলটি রয়েছে। ২৬ জানুয়ারী সন্ধ্যায় মোটরসাইকেলটি আনতে গেলে ১০-১৫ জন মিলে আমির গাজীকে পিটিয়ে ও কুপিয়ে জখম করেছে।

এঘটনায় আমির আলীর মা প্রথমে ৭জনকে আসামী করে বরিশাল কোতোয়ালী থানায় হত্যা চেষ্টা মামলা দায়ের করেন। আমির আলী মৃত্যুবরণ করার পর গত ৪ এপ্রিল আরও দুজনের নাম যুক্ত করে মোট ৯ জনের বিরুদ্ধে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা মামলা দায়ের করা হয়। আসামীরা হচ্ছে- মো: এমরান (২২), হৃদয় (২৪), মো: রাজা (২২), মো: আবিদ (১৯), মো: মেহেদী (১৯), মো: রাফি (১৯), মো: আসাদুজ্জামান বাদশা (২৪), বনি আমিন (২৩), মো: হানিফ আকন (২৩)। এদের মধ্যে রাফি ও আসাদুজ্জামান গ্রেফতার হলেও পরে জামিনে মুক্ত হয়।

বাবা আলতাফ গাজী কান্নায় বাকরুদ্ধ হয়ে পড়ায় তার পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহত আমির গাজী মামাতো ভাই সুজন। আমিরের দুই বোন সহ অন্যান্য স্বজনরাও এসময় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যাকারীদের বিচার চেয়ে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ