Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সিলেটের বঙ্গবন্ধু মহাসড়কে টোল প্লাজা বসানো নিয়ে স্থানীয়দের আপত্তি : প্রতিবাদে স্মারকলিপিসহ বিক্ষোভ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২১, ৯:২৩ পিএম

সিলেট মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট এলাকার বঙ্গবন্ধু মহাসড়কে স্থাপনাধীন টোল প্লাজার স্থান পরিবর্তনে স্মারকলিপি দিয়েছেন স্থানীয়রা। বর্তমান নির্ধারিত স্থান থেকে সালুটিকর ব্রিজের কাছে টোল প্লাজাটি বসানোর দাবিতে রোববার (৪ এপ্রিল) স্মারকলিপি প্রদান করা হয় পরাষ্ট্রমন্ত্রী, জেলা প্রশাসক, সড়ক ও জনপথ বিভাগ ও সিলেট সদর উপজেলা চেয়ারম্যান বরাবরে।

এদিকে, স্মারকলিপি প্রদানের দুইদিন পেরিয়ে গেলেও স্থানীয়দের আপত্তি সত্ত্বেও টোল প্লাজাটির কাজ চলমান কাজ বন্ধ করেনি কর্তৃপক্ষ। এরই প্রেক্ষিতে মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুরে বিক্ষোভ করে কাজ বন্ধ করে দেন স্থানীয়রা।

বঙ্গবন্ধু মহাসড়কে সদ্য টোল বক্স (টোল প্লাজা) বসানোর কার্যক্রম চলছে এয়ারপোর্ট এলাকায়। তবে যে স্থানে টোল বক্স (টোল প্লাজা) বসানো হচ্ছে এতে করে চরম দুর্ভোগের মুখে পড়েন শহরতলির বৃহত্তর স্থানীয় জনগোষ্ঠী। সেকারণে কারণে গভীরভাবে উদ্বিগ্ন এলাকাবাসী। এছাড়া টোল বক্স (টোল প্লাজা) এমন স্থানে বসানো হচ্ছে- তা থেকে সামান্য দূরে রয়েছে গুরুত্বপূর্ণ বেশ কিছু সরকারি-বেসরকারি অফিস এবং প্রতিষ্ঠান।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর, সিলেট ক্যাডেট কলেজ, পর্যটন মোটেল, ভিআইপি রোড, ফাইভ-স্টার হোটেল, ফরেস্ট্রি সায়েন্স টেকনোলজি ইন্সটিটিউট, জাতীয় বাঁশ উদ্যান, সিলেট ক্লাব লি:, বিনোদন কেন্দ্র এডভেঞ্চার ওয়ার্ড পার্ক, সিলেট ক্যাডেট কলেজ ক্যাম্পাস উচ্চ বিদ্যালয়, এয়ারপোর্ট উচ্চ বিদ্যালয়, নির্মাণাধীন চত্বর, এয়ারপোর্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড়শালা বাজার, ফরিদাবাদ মাদরাসা, কাকুয়ারপাড় বাজার ও অভিজাত আবাসিক এলাকা সমূহ। গুরুত্বপূর্ণ এসব প্রতিষ্ঠানের আশপাশ এলাকার স্থানীয় মানুষ অসংখ্য আনাগোনা চলবে অবিরত। এছাড়া বর্তমান নির্ধারিত স্থানে টোল বক্স (টোল প্লাজা) বসালে সৃষ্টি হবে চরম জনদুর্ভোগ। বর্তমান সময়েই নিত্যদিন ভারী ভারী যানবাহনের যাতায়াতের ফলে তীব্র যানজট এমনিতেই সৃষ্টি হয় এ স্থানে। মুমূর্ষু রোগী সহ স্কুল, কলেজের ছাত্র-ছাত্রী এই যানজট ঘণ্টার পর ঘণ্টা আটকা পড়েন।

এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত পদক্ষেপ না নেওয়ায় আজ দুপুরে স্থানীয় জনতা আপত্তির স্থানে গিয়ে টোল প্লাজাটি স্থাপনের কাজ বন্ধ করে দেন। এসময় এলাকার সর্বস্তরের প্রতিবাদী মানুষ জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন সেখানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ