Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

কেন্দ্রীয় ব্যাংকের ক্রেডিট স্কিমে করোনার হানা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

বাংলাদেশ ব্যাংকের এসএমই ও স্পেশাল প্রোগাম বিভাগের অন্তর্গত ক্রেডিট গ্যারান্টি স্কিম ইউনিটে করোনার হানা লেগেছে। ১০ কর্মকর্তা নিয়ে চলমান এ প্রকল্পের ৪ জনই করোনা আক্রান্ত। একজন করোনার আতঙ্কে ব্যাংকে আসা বন্ধ রেখেছেন। এছাড়া ওই বিভাগের ব্যবস্থাপনা পরিচালকসহ বাকিরা করোনার আতঙ্ক নিয়েই কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

গতকাল মঙ্গলবার সরেজমিনে দেখা যায়, বাংলাদেশ ব্যাংকের ১৬ তলায় ৬টি বিভাগের শাখা রয়েছে। এর মধ্যে অন্যতম এসএমই ও স্পেশাল প্রোগ্রাম বিভাগের ক্রেডিট গ্যারান্টি স্কিম ইউনিট। এ ইউনিটের ব্যবস্থাপনা পরিচালক এস এম মহসিন। এ বিষয়ে কথা বলতে চাইলে তিনি রাজি হননি। তবে বিশ^স্ত সূত্রে জানা গেছে, এ ইউনিটে কর্মরত ৪ জন যুগ্ম পরিচালকের মধ্যে ড. চন্দন কুমার যায় করোনায় আক্রান্ত হয়ে গত ২৮ মার্চ থেকে অফিসে আসছেন না। একই সময়ে অলিউল ইসলাম তার পরিবারসহ করোনায় আক্রান্ত হন।

এর পরেরদিন ২৯ মার্চ থেকে শফিকুল ইসলাম করোনার লক্ষণ নিয়ে বাসায় ছুটিতে আছেন। যদিও করোনা টেস্টে তার রিপোর্ট নেগেটিভ এসেছে। কিন্তু এর আগে গতবছরের শুরুর দিকেও তিনি একবার আক্রান্ত হন। এছাড়া গত ১ এপ্রিল অফিসে এসে অসুস্থ অবস্থায় কামরুল হাসান আযাদ নামে আরো একজন কর্মকর্তা বাসায় ছুটিতে আছেন বলে জানা গেছে। পাশাপাশি অবস্থান করার কারনে আতঙ্কিত হয়ে একজন ডিজিএম ছুটিতে আছেন। যেসব কর্মকর্তারা অফিস করছেন, তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, করোনা আতঙ্কে তারাও আতঙ্কিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ এপ্রিল, ২০২১
২২ এপ্রিল, ২০২১
২২ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ