Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী

সৈয়দপুরের এক প্রতিষ্ঠানের ৪০ জন সুযোগ পেলেন মেডিক্যালে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

নীলফামারীর সৈয়দপুরের সুপরিচিত সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে এবার ৪০ জন শিক্ষার্থী মেডিক্যাল কলেজে পড়ার সুযোগ পেয়েছেন। দেশের মেডিক্যাল কলেজগুলোতে নতুন শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফলে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ এ কৃতিত্ব অর্জন করে। এ নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আনন্দ বিরাজ করছে।কুমিল্লা মেডিক্যাল কলেজে সুযোগ পাওয়া ওই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী মিফতাহুল জান্নাত প্রমি জানান, খুবই আনন্দ লাগছে, ছোটকালের স্বপ্ন যেনো বাস্তবায়নের পথে। এ সুযোগ পাওয়ার পেছনে আমাদের শিক্ষকদের সঠিক দিক নির্দেশনা ছিল। একই কথা জানান সিলেট ওসমানী মেডিক্যাল কলেজে সুযোগ পাওয়া ফারহান মুহিব সরকার ও শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজে সুযোগ পাওয়া সোহানী তানজিলা।

মেডিক্যালে সুযোগ পাওয়ার এ সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান ওই শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক। তিনি জানান, এরই মধ্যে আমাদের শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৪০ জনের সুযোগ পাওয়ার খবর নিশ্চিত করা গেছে, এ সংখ্যা আরও বাড়বে, কারণ এখনো অনেকের খবর আসছে আমাদের কাছে। এছাড়া শুধু মেডিক্যালে না, অনেক শিক্ষার্থী ইঞ্জিনিয়ারিং ও বিভিন্ন ইউনিভার্সিটিতে সুযোগ পাবে আমাদের বিশ্বাস।

এবার এইচএসসি পরীক্ষায় সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ২০৮ জন পরীক্ষার্থীর মধ্যে সবাই জিপিএ-৫ পেয়ে অটোপাস করেন। তাদের সবাই এমবিবিএস ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেডিক্যাল ভর্তি পরীক্ষা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ