Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বসুরহাটে ত্রাণ বিতরণে বাধা দেয়ার অভিযোগ

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ১৮০০ পরিবারের মাঝে বসুরহাট পৌরসভার আয়োজনে এাণ বিতরণ করেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে পৌরসভার বসুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ১৮০০ শতাধিক দুঃস্থ অসহায় পরিবারের মাঝে এ ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। এ সময় আরো উপস্থিত ছিলেন বসুরহাট পৌরসভার কাউন্সিলর এবিএম ছিদ্দিক, সাইফুর রহমান সোহাগ, মহিলা কাউন্সিলর মাকসুদাহ আক্তার হ্যাপি, হাছিনা আক্তার বিউটি প্রমূখ। অপরদিকে, সকাল ৯টা ২৫ মিনিটের দিকে কাদের মির্জা তাঁর ফেইসবুক আইডিতে এক স্ট্যাটাসে তার ত্রাণ বিতরণে পুলিশের বিরুদ্ধে বাধা দেয়ার অভিযোগ তুলেছেন। ফেইসবুক স্ট্যাটাসে তিনি উল্লেখ করেন, সারাদেশে করোনাভাইরাস ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী করোনাভাইরাস প্রাদুর্ভাব ঠেকাতে লকডাউন ঘোষণা করা হয়। তাই খেটে খাওয়া দুস্থ গরিব অসহায় ৫ হাজার পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে পৌরসভা চত্বরে ত্রাণ বিতরণ কার্যক্রমে পুলিশ বাধাগ্রস্ত করে, আমাকে পৌর চত্বরে ত্রাণ বিতরণ করতে দেয় নাই। পরে আমি বাহিরে গিয়ে বসুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করি। পুলিশি এমন ঘৃণিত আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
এ বিষয়ে কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. রবিউল হক জানান, কাদের মির্জার অভিযোগ পুরোপুরি নাকচ করে দিয়ে বলেছেন, তার এসব অভিযোগ মনগড়া কথার কথা। পুলিশ ত্রাণ বিতরণে কোন বাধা দেয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ত্রাণ বিতরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ