Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টাকা না দেওয়ায় ইসরাইলের টিকা আটকে দিল ফাইজার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ৮:৫৮ এএম

বকেয়া টাকা পরিশোধ না করায় ইসরায়েলের করোনার টিকার চালান আটকে দিয়েছে মার্কিন ওষুধ তৈরি প্রতিষ্ঠান ফাইজার। গতকাল মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মধ্যপ্রাচ্য ভিত্তিক সংবাদমাধ্যম আরব নিউজ।

ওই প্রতিবেদনে বলা হয়, দখলদার ইসরাইল ফাইজারের কাছ থেকে নেয়া প্রথম ১ কোটি ডোজের মূল্য পরিশোধ করলেও পরের চালানগুলোর টাকা এখনও পরিশোধ করেনি। যে কারণে ফাইজার আপাতত টিকা পাঠাতে অস্বীকার করেছে।

টিকা দেয়ার ক্ষেত্রে বিশ্বে প্রথমস্থানে আছে ইসরাইল। দেশটির ৯৩ লাখ অধিবাসীর প্রায় অর্ধেকেরও বেশি মানুষকে করোনার টিকার প্রথম ডোজ দেয়ার কাজ শেষ। নিজেদের সব নাগরিককে টিকা দিলেও দখলকৃত ফিলিস্তিনের পশ্চিমতীর, জেরুজালেম ও গাজায় করোনার ভ্যাকসিন দিতে বাধা দিচ্ছে ইসরাইল।
এ নিয়ে বিশ্ববাসী তীব্র নিন্দ্রা জানাচ্ছে ইহুদিবাদী দেশটিকে। গাজায় এ পর্যন্ত ৬৫ হাজার ৫০০ ফিলিস্তিনি করোনায় আক্রান্ত। সেখানে এ পর্যন্ত মারা গেছে ৬১০ জন। পশ্চিমতীরে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৫ হাজার ফিলিস্তিনি এবং মারা গেছে ২ হাজার চারজন। সূত্র : আরব নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ