Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনার কারণে ভারতে আটকে পড়েছেন দীঘি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ১:৫৮ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে অভিনয় করছেন প্রার্থনা ফারদিন দীঘি। ছবিতে তিনি বঙ্গবন্ধুর সহধর্মিণী বেগম ফজিলাতুননেছা মুজিবের চরিত্রে অভিনয় করছেন। এটি পরিচালনা করছেন ভারতের নির্মাতা শ্যাম বেনেগাল। দীঘি বায়োপিকের শুটিং করছিলেন ভারতের মুম্বাইয়ে। শুটিং শেষে জানতে পারলেন, বাংলাদেশে চলছে লকডাউন। তাই অভিনয়শিল্পীর শুটিং শেষ হলেও আপাতত দেশে ফিরতে পারছেন না তিনি।

দীঘি বলেন, ‘আমার অংশের শুটিং আপাতত শেষ। কবে নাগাদ ফিরব সেটি জানতাম না। তাই আগাম টিকিটও করিনি। এখন কাজ শেষ, কিন্তু টিকিটের অভাবে ফিরতে পারছি না। কতদিন এভাবে আটকে থাকব জানি না।’

উল্লেখ্য শুরুতে বঙ্গবন্ধু বায়োপিকের শুটিং ঢাকায় শুরুর কথা থাকলেও শেষে ভারতের মুম্বাইয়ে শুরু হয়। গত ২৫ মার্চ ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের দ্বিতীয় লটের শুটিংয়ে অংশ নিতে মুম্বাই গেছেন এই অভিনেত্রী। অভিনয়জীবনের এত কম বয়সে শ্যাম বেনেগালের মতো নামকরা পরিচালকের ছবিতে এমন একটি গুরুত্বপূর্ণ চরিত্র করছেন, এ যেন বিশ্বাসই হচ্ছে না তার।

বেগম ফজিলাতুন্নেসা মুজিব চরিত্রে অভিনয় প্রসঙ্গে দীঘি বলেন, ‘আমার এখনো বিশ্বাস হচ্ছে না যে আমার মতো এতো ছোট্ট একজন মানুষ বেগম ফজিলাতুন্নেসা মুজিবের চরিত্রে অভিনয় করছি। শ্যাম বেনেগাল স্যার প্রত্যেকটি দৃশ্যে অভিনয়ের পূর্বে আমাকে যেভাবে বুঝিয়ে দিয়েছেন সেভাবেই কাজ করার চেষ্টা করছি। অভিনয়ের পর তিনি আমার প্রশংসাও করেছেন।’

এছাড়া ২ এপ্রিল (শুক্রবার) মুক্তি পেয়েছে দীঘি অভিনীত ‘টুঙ্গি পাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্র। এখানেও ফজিলাতুন্নেসা মুজিব চরিত্রে অভিনয় করেছেন দীঘি। এর আগে গতমাসে মুক্তি পায় দীঘি অভিনীত প্রথম সিনেমা দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘তুমি আছো তুমি নেই’। জানা গেছে দীঘি সুমন ধরের ‘চিঠি’ সিনেমার শুটিং করেছেন। এখানে তার বিপরীতে আছেন ইয়াশ রোহান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ