Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পাল্টা অভিযোগ দিল্লিতে পাকিস্তানের রাষ্ট্রদূতকে তলব

ভারতের অভিযোগ প্রত্যাখ্যান করে ইসলামাবাদের

প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় পাকিস্তানের রাষ্ট্রদূত আবুল বাসিতকে গত বুধবার তলব করেছে। পাকিস্তানে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত গৌতম বামবাওয়ালিকে কেন করাচি চেম্বার অব কমার্সের অনুষ্ঠানে যোগ দিতে দেয়া হয়নি তা জানতে চাওয়া হয়েছে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বিকাশ স্বরুপ বলেন, পাকিস্তানের রাষ্ট্রদূতকে তলব করা হয়েছে। ভারতের রাষ্ট্রদূতকে অনুষ্ঠানে অংশগ্রহণ করতে না দেয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়েছে। ভারতের সেক্রেটারি (পশ্চিম) সুজাতা মেহতা পাকিস্তানের রাষ্ট্রদূত আব্দুল বাসিতের কাছে এই উদ্বেগের কথা জানিয়েছেন। এর আগে ভারতের পররাষ্ট্র দফতর জানায়, পাকিস্তানে নিয়োজিত ভারতের রাষ্ট্রদূত বামবাওয়ালি করাচি চেম্বার অব কমার্সের একটি অনুষ্ঠানে বক্তৃতা দেয়ার কথা ছিল। দুই সপ্তাহ আগে পূর্ব নির্ধারিত ছিল ওই অনুষ্ঠান। তবে পাকিস্তান শেষ সময়ে এসে ওই অনুষ্ঠান বাতিল করে দিয়েছে বলে ভারতের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। ভারতে নিয়োজিত পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানান, নয়াদিল্লিতে পাকিস্তানের রাষ্ট্রদূত ভারতের ওই অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। ভারতে পাকিস্তানের পূর্ব নির্ধারিত অনুষ্ঠান বাতিল করা একটি নিয়মিত কাজে পরিণত হয়েছে বলে ভারতের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন।
ভারত সরকারের চাপের মুখে পাকিস্তানের রাষ্ট্রদূতের অনেক অনুষ্ঠান বাতিল করা  হচ্ছে বলেও পাকিস্তানের পররাষ্ট্র মুখপাত্র অভিযোগ করেন। ভারতে যাতে পাকিস্তানের প্রতি ইতিবাচক ভাবমর্যাদা তৈরি না হয় সেই জন্যই পাকিস্তানের রাষ্ট্রদূতের অনুষ্ঠান বাতিল করা হয়। সরকারের চাপের মধ্যেই আয়োজকরা ওই অনুষ্ঠান বাতিল করতে বাধ্য হয় বলে মুখপাত্র অভিযোগ করেন। সূত্র : জিও টিভি।



 

Show all comments
  • Munsi Ibrahim ৯ সেপ্টেম্বর, ২০১৬, ১১:৪৩ এএম says : 0
    Abar ekta Juddo chai
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাল্টা অভিযোগ দিল্লিতে পাকিস্তানের রাষ্ট্রদূতকে তলব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ