Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

হেফাজতে ইসলামের নেতা মাওলানা রফিকুল ইসলাম মাদানী র‍্যাব হেফাজতে

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ৭:০৩ পিএম

মাওলানা রফিকুল ইসলাম মাদানীকে র‌্যাব হেফাজতে আছেন বলে নিশ্চিত করেছেন র‌্যাব-১৪ সিও লে. কর্নেল আবু নাঈম মো. তালাত। তবে আটক মাওলানা রফিকুল ইসলাম মাদানী কোথায় আছেন তা বলতে অস্বীকৃতি জানান ওই র‌্যাব কর্মকর্তা।

এর মঙ্গলবার দিবাগত রাতে (৭ এপ্রিল) নেত্রকোনার নিজ বাড়ী থেকে তাকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-১৪ ভৈরব অধিনায়ক লে. কর্নেল আবু নাঈম মো. তালাত জানান, মাওলানা রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। তবে কোন অভিযোগে তাকে আটক করা হয়েছে তা জানা যায়নি।

জানা যায়, মাওলানা রফিকুল ইসলাম নেত্রকোনা জেলার পশ্চিম বিলাশপুর সাওতুল হেরা মাদ্রাসার পরিচালক। তিনি রাজধানীর জামিয়া মাদানীয়া বারিধারা মাদরাসায় লেখাপড়া করেন। তাঁর শারীরিক আকৃতিতে ছোট হওয়ায় ‘শিশুবক্তা’ হিসেবেই পরিচিতি তিনি।

সূত্র জানায়, নেত্রকোনা জেলার পশ্চিম বিলাশপুর সাওতুল হেরা মাদরাসার পরিচালক রফিকুল ইসলাম ২০ দলীয় জোটভুক্ত জমিয়তে উলামায়ে ইসলাম ও রাবেয়াতুল ওয়ায়েজিনের সঙ্গে যুক্ত আছেন বলেও জানা যায়।

প্রসঙ্গত, গত ২৫ মার্চ মতিঝিল এলাকায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের বিরোধিতা করে মিছিল ও ভাংচুরের সময় রফিকুলকে আটক করেছিল পুলিশ। তবে সেদিন আটকের কয়েক ঘণ্টা পর তাকে ছেড়েও দেয়া হয়েছিল। এরপর হেফাজতে ইসলামের হরতালের দিন তিনি ময়মনসিংহ নগরীতে উপস্থিত থেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাওলানা রফিকুল ইসলাম মাদানী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ