Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী

কুমিল্লায় ওষুধ কারখানায় বিস্ফোরণ : আহত ৭

ভ্রাম্যমান সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ১২:০৩ এএম

কুমিল্লার বিসিক শিল্প নগরীর বেঙ্গল ফার্মাসিউটিক্যালস নামের একটি ওষুধ কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ভবনের দেয়াল ও গ্লাস ভেঙে অন্তত ৭ শ্রমিক আহত হয়েছেন। গতকাল সকাল ১০টার দিকে ভবনের দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটে। তবে কী কারণে এ বিস্ফোরণ হয়েছে তা জানাতে পারেনি ফায়ার সার্ভিস। কারখানার ম্যানেজার রেজাউল করিম জানান, সকালে হঠাৎ করে দ্বিতীয় তলায় বিস্ফোরণ হলে ভবনটি কেঁপে উঠে। এতে ভবনের দেয়ালসহ বিভিন্ন অংশ ভেঙ্গে যায় এবং ৬/৭ জন শ্রমিক আহত হন। আহতদের উদ্ধার করে প্রথমে কুমিল্লা জেনারেল হাসপাতালে নেয়া হয়। পরে গুরুতর আহত জুলেখা, শামীমা ও আল আমিনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। কোম্পানির প্লান্ট ম্যানেজার সুমন দত্ত জানান, কী কারণে বিস্ফোরণ হয়েছে সে ব্যাপারে এখনো নিশ্চিত হতে পারেননি তারা। তবে তাদের ধারণা এসি বিস্ফোরণ, রাসায়নিক কোন বিক্রিয়া অথবা গ্যাস সিলিন্ডার থেকে এ ঘটনা ঘটেছে। কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো জসিম উদ্দিন জানান, আহতদের মধ্যে চারজনকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তারা বিস্ফোরণে ভেঙে পড়া দেয়ালের ইট ও বিভিন্ন কাচের আঘাতে আহত হয়েছেন।

বাংলাদেশ ক্ষুদ্র কুটির শিল্প উন্নয়ন করপোরেশন (বিসিক) কুমিল্লার ডিজিএম জাহাঙ্গীর আলম বলেন, আমরা বিস্ফোরণের কারণটি জানতে পারিনি। এবিষয়ে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ