Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮, ৩০ রমজান ১৪৪২ হিজরী

চট্টগ্রামে আহত আ.লীগ নেতার মৃত্যু

মামুনুলের সমর্থকদের হামলার অভিযোগ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ১২:০৩ এএম

চট্টগ্রামের রাঙ্গুনীয়ায় হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকের ‘সমর্থকদের হামলায়’ আহত এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে। উপজেলার কোদালা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো. মহিবুল্লাহ (৫৪) মঙ্গলবার মধ্যরাতে নগরীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন। এই ঘটনায় দায়েরকৃত দুটি মামলায় বিএনপি-জামায়াতের দেড় শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে। গতকাল বুধবার পর্যন্ত গ্রেফতার করা হয়েছে চার জনকে।

চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (রাউজান-রাঙ্গুনীয়া সার্কেল) আনোয়ার হোসেন শামীম জানিয়েছেন গত শনিবার নারায়ণগঞ্জের রিসোর্টে মামুনুল হক অবরুদ্ধ হওয়ার খবরে রাঙ্গুনীয়ায় তার সমর্থনে কিছু লোক মিছিল বের করে। কোদালা এলাকায় ওই মিছিল থেকে হামলায় মহিবুল্লাহ, আব্দুল জব্বার ও দিলদার আজম লিটন নামে তিনজন আহত হন। মাথায় গুরুতর আঘাত নিয়ে মহিবুল্লাহকে চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
থানার ওসি মাহবুব মিল্কী বলেন, মহিবুল্লাহ, জব্বার ও লিটন সেদিন রিকশায় কোদালা বাজারের দিকে যাচ্ছিলেন। তখন মিছিল থেকে তাদের ওপর হামলা করা হয়। স্থানীয় বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতাকর্মীরাও সে মিছিলে ছিলেন। ওসি বলেন, হামলার ওই ঘটনায় আহত আব্দুল জব্বার বাদী হয়ে একটি এবং পুলিশ বাদী হয়ে আরেকটি মামলা করে। দুই মামলায় ৬৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ১৩০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়।
পুলিশ এ পর্যন্ত চারজনকে গ্রেফতার করেছে জানিয়ে তিনি বলেন, এদের মধ্যে দুই জন এজাহারভুক্ত আসামি। বাকিদের ধরতে অভিযান চলছে। এদিকে এই ঘটনায় কোদালা এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

২৪ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ