Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

ইউনাইটেড হসপিটালে বিশ্ব স্বাস্থ্য দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ৯:২৮ পিএম

প্রতি বছর বিশ্বব্যাপি ৭ই এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়, যার পরিপ্রেক্ষিতে ইউনাইটেড হসপিটালের চিকিৎসক, ডাক্তার-নার্স সম্মুখসমরের যোদ্ধাদের নিয়ে ‘সুস্থতার জন্য সুস্থ জীবন যাপন’ শিরোনামে অনুষ্ঠান আয়োজিত হয়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র স্বাস্থ্য দিবসের এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছেঃ “একটি সুন্দর, স্বাস্থ্যকর বিশ্বের নির্মাণ”। এই অঙ্গীকার নিয়ে ইউনাইটেড হসপিটালের ম্যানেজিং ডিরেক্টর ও চীফ এক্সিকিউটিভ অফিসার জনাব মোহাম্মদ ফাইজুর রহমান অনুষ্ঠানে বক্তব্য রাখেন। নিয়মিত হেলথ স্ক্রিনিং এর মাধ্যমে প্রাথমিকভাবে রোগ নির্ণয় ও প্রতিরোধের মাধ্যমে সুস্থ জীবন ধারণের উপর বিশেষ গুরত্ব আরোপ করে তিনি বলেন- কোভিড-১৯ বদলে দিয়েছে মানুষের জীবনযাপন। পরিবর্তন এসেছে খাদ্যাভ্যাসে, স্বাস্থ্যভাবনায়। মানুষ এখন উপলব্ধি করতে পেরেছে- সুস্বাস্থ্যই হচ্ছে প্রকৃত সম্পদ। তাই সুস্থ ভাবে বেঁচে থাকতে চাই স্বাস্থ্যকর জীবনযাপন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইউনাইটেড হসপিটালের ডিরেক্টর, কমিউনিকেশন এন্ড বিজনেস ডেভেলপমেন্ট ডাঃ শাগুফা আনোয়ার। অনুষ্ঠানে বিভিন্ন ডিপার্টমেন্টের বিশেষজ্ঞ চিকিৎসকরা -স্বাস্থ্যসম্মত জীবন যাপনের মাধ্যমে বিভিন্ন রোগ থেকে দূরে থাকা সম্ভব, নিয়মিত শরীর চর্চা, সঠিক খাদ্যাভ্যাস ও পরিপূর্ণ ঘুম এ বিষয় গুলোর উপর আলোকপাত করেন।
অনুষ্ঠানে ইউনাইটেড হসপিটালের পরিচালকগণ, ডাক্তার নার্স ও হসপিটালের বিভিন্ন ডিপার্টমেন্টের সিনিয়র কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে ইউনাইটেড হসপিটাল সপ্তাহব্যাপী সামাজিক সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে, যার মধ্যে বিভিন্ন ক্লাবে ও কর্পোরেট হাউসে সচেতনতামূলক অনলাইন সেমিনার কার্যক্রম, ফেসবুক লাইভ ওয়েবিনার এবং বিভিন্ন টেলিভিশনে আলোচনা সভায় ইউনাইটেড হসপিটালের বিশেষজ্ঞ ডাক্তারদের উপস্থিতি ও পরামর্শ প্রদান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন