Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

সুরক্ষা-বলয়েও আক্রান্ত ১৪!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ যেন কমছেই না, গতকালও আক্রান্ত হয়েছে লক্ষাধিক মানুষ। এরই মধ্যে আইপিএল আয়োজনের তোড়জোড় চলছে। বাড়তি সুরক্ষা অবধারিতভাবেই মানতে হচ্ছে কর্তৃপক্ষকে। যে কারণে খেলোয়াড় স্টাফ তো বটেই, গ্রাউন্ডসম্যান, সম্প্রচারকারী সংস্থার সদস্যদেরও থাকতে হচ্ছে জৈব-সুরক্ষা বলয়ে। তবে এরপরও করোনাকে থামানোই যাচ্ছে না, আক্রান্ত হয়েছেন সম্প্রচারকারী সংস্থার ১৪ জন প্রতিনিধি! আইপিএল আয়োজন নিয়ে ধোঁয়াশা আরও ঘনীভূত হয়েছে এতে।
জৈব বলয়ে থাকার পরও নিয়ম মেনে নিয়মিত করোনা পরীক্ষা করাতে হচ্ছে সবাইকে। সর্বশেষ পরীক্ষাতেই এই দুঃসংবাদ এসেছে আইপিএল কর্তৃপক্ষের কাছে। এতে করে প্রশ্নবিদ্ধ হচ্ছে জৈব সুরক্ষা বলয়ের ব্যবস্থাও।
সর্বশেষ করোনা পরীক্ষায় অবশ্য মাঠ কর্মীদের সবাই করোনা নেগেটিভ এসেছেন। তবে সম্প্রচারকারী সংস্থার প্রতিনিধির করোনায় আক্রান্ত হওয়া শঙ্কায় রেখেছে বিসিসিআই ও সম্প্রচারকারী সংস্থার দুই পক্ষকেই। সম্প্রচারকারীদের এক কর্তা সংযোগ গুপ্তকে এ বিষয়ে জিজ্ঞেসও করেছিল স্থানীয় একটি সংবাদ মাধ্যম। তবে তিনি এর উত্তর না দিয়ে বল ঠেলে দিয়েছেন বিসিসিআইয়ের কোর্টে। তবে নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক কর্তা ভারতীয় এক সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘মাঠকর্মীসহ অন্যান্যরা যখন করোনায় আক্রান্ত হচ্ছেন, খুব স্বাভাবিক ভাবেই স¤প্রচারকারী সংস্থার কর্মীরাও আক্রান্ত হবেন। সে কারণে তাদের নিয়ে দুশ্চিন্তা বাড়ছে সম্প্রচারকারী সংস্থার।’
শুধু মাঠকর্মীরাই কিংবা সম্প্রচারকারী প্রতিষ্ঠানের লোকজনই নয়, খেলোয়াড়রাও করোনায় আক্রান্ত হচ্ছেন করোনায়। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতেই দুই খেলোয়াড় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন, সর্বশেষ আক্রান্ত হয়েছেন ড্যানিয়েল স্যামস। আক্রান্ত হওয়ার আশঙ্কা আছে বাকিদেরও। গুঞ্জন আছে সংক্রমণ একেবারেই নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে যে কোনো সিদ্ধান্ত আসতে পারে আইপিএলের ১৪তম আসরের ওপর। তবে সর্বশেষ করোনা পরীক্ষার পর থেকে এখন পর্যন্ত অবশ্য এ ব্যাপারে বিসিসিআই কিছু জানায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২২ এপ্রিল, ২০২১
২২ এপ্রিল, ২০২১
২২ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন