Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

বিশ্বকাপ পর্যন্ত দারাজকে পাশে পেল বিসিবি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

সিরিজভিত্তিক স্পন্সরশিপ থেকে বেরিয়ে অবশেষে লম্বা সময়ের জন্য স্পন্সর পেল বাংলাদেশ ক্রিকেট দল। নতুন স্পন্সর অনলাইন মার্কেটপ্লেস ‘দারাজ।’ ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত এই প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে বিসিবি। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই চুক্তির কথা জানায় দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থাটি। এ দিন থেকেই শুরু হয়ে যাচ্ছে চুক্তির মেয়াদ। ২০২৩ সালে ভারতে ওয়ানডে বিশ্বকাপের আসর বসবে অক্টোবর-নভেম্বরে। মূলত বিশ্বকাপকে ঘিরেই চুক্তির মেয়াদ নভেম্বর পর্যন্ত।
বাংলাদেশের ছেলে ও মেয়েদের জাতীয় দলের পাশাপাশি ‘এ’ দল ও অঊর্ধ্ব-১৯ দলের স্পন্সরও দারাজ। এই প্রতিষ্ঠানেরই সহযোগী প্রতিষ্ঠান ‘হাংরিনাকি’ থাকবে এই দলগুলির ‘কিট’ স্পন্সর হিসেবে।
গত বছরের জানুয়ারিতে ইউনিলিভারের সঙ্গে বিসিবির চুক্তি শেষ হওয়ার পর সিরিজ ভিত্তিক স্পন্সরশিপ নিয়েই চলছিল দল। ওই সময় দীর্ঘমেয়াদী স্পন্সরশিপের জন্য দরপত্র আহবান করে প্রত্যাশিত সাড়া পায়নি বিসিবি। লাভ হয়নি তখন সময় বাড়িয়েও। বাধ্য হয়ে সিরিজ ভিত্তিক স্পন্সরশিপের পথ বেছে নিতে হয় বোর্ডকে। পরে করোনাভাইরাসের প্রকোপে খেলা বন্ধ থাকে লম্বা সময়। স্পন্সর খোঁজার প্রক্রিয়াও থমকে যায়। বিরতির পর খেলা শুরু হলে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ ও নিউজিল্যান্ড সফরেও সিরিজ ভিত্তিক পৃষ্ঠপোষক ছিল দলের। অবশেষে দীর্ঘমেয়াদী স্পন্সর পাওয়া গেল। কঠিন সময়ে স্পন্সর পেয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি জানালেন তাদের স্বস্তির কথা, ‘অবশ্যই স্বস্তির ব্যাপার। একটা চ্যালেঞ্জ তো ছিলই মহামারীর এই সময়ে। এটা বড় ব্যাপার যে স্পন্সররা এই সময়েও এগিয়ে এসেছেন। আমরা তো দেখছি চারপাশে, বিশেষ করে আইসিসিও এই সময়ে ভুগছে তাদের টার্গেট অর্জন করার জন্য। এরকম একটা সময়ে দারাজ এগিয়ে এসেছে, এজন্য আমরা ধন্যবাদ জানাই তাদের।’
প্রধান নির্বাহী জানালেন, দরপত্রের জন্য বিসিবির বেঁধে দেওয়া ন্যূনতম মানদন্ড পূরণ করে লড়াইয়ে ছিল আরও দুটি প্রতিষ্ঠান, যেখানে ছিল দেশের বাইরের প্রতিষ্ঠানও। তবে দারাজের সঙ্গে আড়াই বছরের চুক্তি কত টাকায় সেটা অবশ্য খোলাসা করতে নারাজ প্রধান নির্বাহী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিবি

১৫ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন