Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

সেঞ্চুরিয়নে ‘সেঞ্চুরিয়ান’ ফখর

সিরিজ পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

প্রথম ম্যাচে পাকিস্তানের জয়। দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকা। তাই তৃতীয় ম্যাচটি ছিল সিরিজ নির্ধারনী। গত ম্যাচে ব্যাট হাতে ১৯৩ রান নেয়া ফখর শুরু করলেন সেখান থেকেই। পেয়ে গেলেন ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি। সেঞ্চরিয়নে ফখরের সেঞ্চুরি ও বোলারদের দাপটে পাকিস্তান জেতে ২৮ রানে। প্রথম ব্যাট করে পাকিস্তান তোলে ৩২০ রান। জবাবে ২৯২ রানে আটকে যায় স্বাগতিকরা।
এজয়ে সিরিজ ২-১ ব্যবধানে জেতে পাকিস্তান। এছাড়া আইসিসি সুপার কাপে অস্ট্রেলিয়াকে পেছনে ফেলে দুই বাবরের দল। সামনে আছে শুরু ইংল্যান্ড।
এরআগে গতকাল সেঞ্চুরিয়নের সুপার স্পোর্ট পার্কে টসে হেরে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ পাকিস্তান। তবে সিরিজ নির্ধারনী ম্যাচে শুরু থেকেই বেশ সতর্ক ছিলেন দুই পাকিস্তানি ওপেনার ফখর জামান ও ইমাম-উল-হক। দুই ব্যাটসম্যানই পেয়ে যান অর্ধশত রানের দেখা। তবে হাফ সেঞ্চুরি তুলে নেয়ার পর বেশিক্ষণ টিকতে পারেননি ইমাম। ব্যক্তিগত ৫৭ রানে কেশব মহারাজকে উড়িয়ে মারতে গিয়ে লংঅনে ভেরিনের হাতে ক্যাচ তুলে দেন তিনি। দলীয় সংগ্রহ তখন ১ উইকেটে ১১২ রান।
এরপর দলপতিকে নিয়ে গত ম্যাচের সেঞ্চুরিয়ান আবারও পেয়ে গেলেন ব্যক্তিগত ১৪তম সেঞ্চুরির দেখা। তবে শতরানের পর আরও আগ্রাসী হতে গিয়ে সেই মহারাজের বলেই ক্যাচ আউটে ফেরেন এই বাঁহাতি ব্যাটসম্যান (১০১)। তখন সফরকারিদের সংগ্রহ ২০৬/২। ৮ উইকেট হাতে। পাকিস্তান সমর্থকেরা হয়তো সাড়ে তিনশ রান ভেবে নিয়েছিলেন। কিন্তু পাকিস্তান বলে কথা। টানা উইকেট পতণে এক সময় তিনশও হয়ে উঠেছিল কঠিন। বাবর আজমের ৯৪ রানে ভর করে শেষ পর্যন্ত ৩২০ রানে থামে পাকিস্তানের ইনিংস। সর্বোচ্চ ৩টি উইকেট নেন মহারাজ।
জবাবে ভালো শুরু পায় প্রোটিয়ারা। মারক্রাম ও মালানের জুটি ছাড়িয়ে যায় পঞ্চাশ। মারক্রামের (১৮) বিদায়ে ভাঙে জুটি। এরপর মালানের সঙ্গে কিছক্ষন খেলে ফিওে যান স্মুটসও (১৮)। মালান ৭০ রানে ফিরে গেলে হার দেখেতে থাকে স্বাগতিকরা। বাভুমা (২০), ক্লাসেন (৪) রানে ফিরলে ভেরেন্নে ও ফেলুকায়োর জুটি আশা দেখায় প্রোটিয়াদের। কিন্তু ভেরেন্নে (৬২)-ফেলুকায়ো (৫৪) রানে ফেরার পর তাসের ঘরের মতো ভেঙে যায় স্বাগতিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেঞ্চুরিয়ান ফখর
আরও পড়ুন