Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

খেটে খাওয়া মানুষকে বিপর্যস্ত করে লকডাউন নয়

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, চলমান লকডাউনকে দেশের জনগণ মনে করছে বিরোধী দলের আন্দোলনকে নিবৃত করার লকডাউন। প্রকৃতপক্ষে এটা কোন লকডাউন নয়। সবকিছু স্বাভাবিক রেখে কেবলমাত্র সাধারণ মানুষের ব্যবসা-বাণিজ্য, দোকানপাট, মেহনতি মানুষের শ্রম বন্ধ করে কোন ধরণের লকডাউন? করোনা মহামারির দীর্ঘ এক বছর অতিবাহিত হওয়ার পরও কেন সকল নাগরিককে টিকার আওতায় আনা গেলো না? কেন সকল নাগরিকের জন্য খাদ্য নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা গেলো না? তিনি বলেন, সাধারণ ও খেটে খাওয়া মানুষকে বিপর্যস্ত করা এবং তাদের উপর পুলিশী হয়রানি বন্ধ করতে হবে।
তিনি গতকাল সকালে রাজধানীর কদমতলী, শ্যামপুর এলাকায় মাস্ক বিতরণকালে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন দলের কদমতলী থানা সভাপতি মাওলানা মাসউদুর রহমান চাঁদপুরী, সেক্রেটারী মাওলানা বাছির উদ্দিন মাহমুদ, শ্রমিকনেতা মাওলানা এইচএম সাইফুল ইসলাম, শিক্ষকনেতা মাস্টার হুমায়ুন কবির প্রমুখ।
প্রিন্সিপাল মাদনী আরও বলেন, সরকার লকডাউন দিয়েছে, সাধারণ মানুষ কিভাবে এক সপ্তাহ চলবে, তার কোন দিকনির্দেশনা নেই। সাধারণ মানুষকে বিপর্যস্ত করে লকডাউন হতে পারে না। তিনি বলেন, স্বাস্থ্যবিধির প্রতি কঠোরতা আরোপ করে সবকিছু খুলে দিতে হবে।
শোক প্রকাশ : বিশিষ্ট কবি ছড়াকার ও নজরুল গবেষক মহিউদ্দিন আকবরের ইন্তেকালে গভীর শোক প্রকাশ মরহুমের রূহের মাগফিরাত কামনা করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান।
আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, কবি মহিউদ্দিন আকবর তিনি তাঁর লেখার মাধ্যমে দেশ, ইসলাম ও মানবতার জন্য কাজ করেছেন। তাঁর ক্ষুরধার লেখনীর মাধ্যমে নাস্তিক-মুরতাদদের হৃদকম্পন সৃষ্টি হতো। দীন বিজয়ের তামান্না লালন করতে মনেপ্রাণে। তাঁর ইস্তেকালে আমরা একজন বরেণ্য কবি, ছড়াকারকে হারালাম। যার অভাব দীর্ঘদিন অনুভূত হবে। মহান রব্বুল আলামিন মরহুমের সকল নেকাকাজকে কবুল করে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন আমীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন