Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

জরিমানা ৬৭ হাজার

খুলনা ও ঝালকাঠিতে ভ্রাম্যমাণ আদালত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

লকডাউনের তৃতীয় দিনে গতকাল বুধবার খুলনা ও ঝালকাঠির বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। এসময় স্বাস্থ্যবিধি অমান্য করাসহ বিভিন্ন অপরাধে ৬৭ হাজার ৭শ’ টাকা জরিমানা করা হয়েছে। মামলা হয়েছে ৩৯ টি।

খুলনা ব্যুরো জানায়, লকডাউনের তৃতীয় দিনে গতকাল বুধবার খুলনার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। খুলনা জেলা প্রশাসক মো. হেলাল হোসেনের নির্দেশনায় মহানগর ও উপজেলার বিভিন্ন স্থানে নির্বাহী ম্যাজিষ্ট্রেট, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনাররা (ভূমি) অভিযান পরিচালনা করেন। অভিযানকালে মোট ৩৯ টি মামলা দায়ের এবং ৩০ হাজার ৭শ’ টাকা আদায় করা হয়। অভিযানে সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহবান জানানো হয়। স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হয়। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ, আনসার ও এপিবিএন’র সদস্যরা। করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রূপায়ন দেব।

ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, ঝালকাঠিতে তৃতীয় দিনের মতো ঢিলেঢালাভাবে লকডাউন চলছে। গণপরিবহন ছাড়া সবকিছুই চলছে। স্বাস্থ্যবিধি না মেনেই ঘর থেকে বের হচ্ছে জনসাধারণ। অধিকাংশ দোকানপাট খোলা রয়েছে। এ অবস্থায় ঝালকাঠি জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। মাস্ক না পরায় এবং দোকানপাট খোলা রেখে বেচাকিনা করায় ৫৯ জনকে ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন