Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

ঢাকা উত্তর-দক্ষিণ সিটিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ১২:০৭ এএম

সরকার ঘোষিত লকডাউনের স্বাস্থ্যবিধি মানা ও আরোপিত শর্তাবলি তদারকি করতে মাঠে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছে ঢাকা উত্তর (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটিকরপোরেশন (ডিএসসিসি)। এছাড়া মশার লার্ভার বিরুদ্ধেও ব্যবস্থা নিচ্ছে ডিএসসিসি। অভিযানে ভ্রাম্যমান আদালত কিছু এলাকায় স্বাস্থ্য বিধি না মানা এবং কিছু স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় প্রায় সোয়া লক্ষ টাকা জরিমানা আদায় করেছে।

গতকাল করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা ধানমন্ডিতে মশার লার্ভা নিধনে অভিযান চালিয়ে ১টি মামলায় নগদ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ৪০ ও ৪১ নং ওয়ার্ডে মোট ৩৫টি স্থাপনা পরিদর্শন করেন ও ১টি মামলায় নগদ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেন। এছাড়া ওয়ারী এলাকায় ২০টির অধিক অপ্রয়োজনীয় দোকান বন্ধ করে দেন ও মানুষকে মাস্ক পড়তে উদ্বুদ্ধ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামানের নেতৃত্বে ৭৫ নম্বর ওয়ার্ডে বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্রের জন্য নির্ধারিত জায়গা দখল মুক্ত করেন। আঞ্চল-১ এর নির্বাহি কর্মকর্তা মেরিনা নাজনিন কাটাবন, ধানমন্ডি ও গ্রীন রোড় এলাকায় অভিযান পরিচালনা করেন। নির্দেশনা ভঙ্গ করে খাবার পরিবেশন, রাস্তা দখল করে গাড়ি রাখায় মোট ৬টি মামলায় নগদ ২৪ হাজার টাকা জরিমানা আদায় করেন। এছাড়া অনুমোদিত প্রায় ৬০টি দোকান অভিযানে বন্ধ করে দেন।
অঞ্চল-৩ এর নির্বাহি কর্মকর্তা বাবর আলী মীর কামরাঙ্গীরচর ও বেড়িবাঁধ এলাকায় অভিযান চালিয়ে মাস্কবিহীন শতাধিক পথচারীকে মাস্ক পরতে বাধ্য করতে উদ্বুদ্ধ করেছেন।
অঞ্চল-৪ এর নির্বাহি কর্মকর্তা হায়দর আলী বাবুবাজার ব্রিজ, সদরঘাট টার্মিনাল ও আশপাশের এলাকা, লক্ষীবাজার, তাঁতী বাজার মোড় ও রায় সাহেব বাজার মোড়ে করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা মূলক কার্যক্রমের অংশ হিসেবে সাধারণ জনগণকে উদ্বুদ্ধ করা এসময় অননুমোদিত ২০টি দোকান ও শপিং মল বন্ধ করে দেন। করোনা ভাইরাস থেকে জনগণকে সুরক্ষিত রাখতে স্বাস্থ্যবিধি নিশ্চিতকল্পে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেছে। মিরপুর-১০ অঞ্চলের আঞ্চলিক নিবার্হী কর্মকর্তা সালেহা বিনতে সিরাজ মাস্ক ছাড়া রাস্তায় ঘোরাঘুরির অপরাধে ৭ জনকে মোট ৭০০ টাকা জরিমানা করেছেন।
কারওয়ান বাজার অঞ্চলের আঞ্চলিক নিবাহী কর্মকর্তা মাসুদ হোসেন মোহাম্মদপুর কৃষি মার্কেট এলাকায় মাস্ক না পরে বাইরে বের হওয়ার অপরাধে ৫৪ জনকে মোট ৫ হাজার ৪০০ টাকা জরিমানা করেন। দক্ষিণখান অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোতাকাব্বীর আহমেদ হাজী ক্যাম্প ও দক্ষিণখান বাজার এলাকায় ৫টি হোটেলে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে খাবার পরিবেশন করায় ৪১ হাজার টাকা জরিমানা আদায় করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত

৮ এপ্রিল, ২০২১
২ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ