Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

লকডাউন বাড়বে কি না জানা যাবে আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ১০:০১ এএম | আপডেট : ১১:২৭ এএম, ৮ এপ্রিল, ২০২১

লকডাউন বাড়বে কি না জানা যাবে আজ
করোনার সংক্রমণরোধে গত সোমবার (৫ এপ্রিল) থেকে সারাদেশে শুরু হয়েছে লকডাউন। যদিও চারদিন ধরে চলমান লকডাউনের বিধিনিষেধ কেউই মানছে না। পরবর্তী লকডাউনের বিষয়ে আজ বৃহস্পতিবার (৮ এপ্রিল) সিদ্ধান্ত হবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।
সোমবার (৫ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান খন্দকার আনোয়ারুল ইসলাম।
সারা দেশে চলমান লকডাউনের মেয়াদ বাড়ানো হবে কি না- জানতে চাইলে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, দেখি আমরা সাত দিন পর কী অবস্থা হয়। বৃহস্পতিবার আমরা রিভিউ করব ইনশাআল্লাহ। সবাই যদি একটু মাস্ক পরে, স্বাস্থ্যবিধি মেনে চলে, তবে তো অসুবিধা হওয়ার কথা নয়।
উল্লেখ্য, সোমবার (৫ এপ্রিল) সকাল ৬টা থেকে আগামী সাত দিনের লকডাউন শুরু হয়েছে। এ দফায় আগামী ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত থাকবে এই লকডাউন। রোববার (৪ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে লকডাউনের প্রজ্ঞাপন জারি করা হয়।
প্রজ্ঞাপনে বলা হয়, সোমবার (৫ এপ্রিল) ভোর ৬টা থেকে থেকে আগামী রোববার (১১ এপ্রিল) রাত ১২টা পর্যন্ত জরুরি সেবা ছাড়া সব বন্ধ থাকবে।
এদিকে, দুদিন বন্ধ থাকার পর সিটি করপোরেশনে গণপরিবহন ফের চালু করা হয়। এতেই লকডাউনের সবকিছু ম্লান হয়ে যায়। শুধু গণপরিবহন নয়, রাজধানীর পাড়া মহল্লায় সব ধরনের দোকানপাট, হোটেল- রেস্টুরেন্ট, চায়ের দোকান সবই খোলা থাকায় ভিড় এবং আড্ডা লেগেই আছে। সেদিকে পুলিশ বা আইনশৃঙ্খলাবাহিনীর কোনো নজর নেই।



 

Show all comments
  • Kaiser Ahmed ৮ এপ্রিল, ২০২১, ১০:৫৬ এএম says : 0
    এই লক ডাউনে লাভের চেয়ে ক্ষতি বেশি হয়ছে, লক ইজ লক, ওরকম থাকবে, সিমিত আকারে বলে ফাজলামির করার কি দরকার
    Total Reply(1) Reply
    • Mahfuzur Rahman ৮ এপ্রিল, ২০২১, ১১:২০ এএম says : 0
      বাংলাদেশ গেমস হয় / সিনেমা হল চলে - এই রকম তামাশার লক ডাউন যারা দেয় তাদেরকে একটি জায়গায় লক আপ করে বাকী সব জরুরী ও বৈধ কাজ এর স্থান ও কার্যক্রম আনলক করে দেওয়া দরকার
  • ম নাছিরউদ্দীন শাহ ৮ এপ্রিল, ২০২১, ১১:৫১ এএম says : 0
    বিশালসংখ্যক জনগোষ্ঠী দীর্ঘদিন ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধের মত অবস্থান। রাষ্ট্র আমাকে আপনাকে বাচিয়ে রাখার জন্যে যা দরকার করেছে। নিরাপত্তা স্বাস্থ্যসেবা অভূক্ত মানুষের খাবার সবকিছুই করেছে।সমূহ যোদ্ধা অসংখ্য ডাক্তার নার্স আইন শৃংখলা বাহিনীর মৃত্যু আক্রান্ত হয়ে নজিরবিহীনআর্তমানবতার ইতিহাসসৃষ্টি করার পরও। করোনা নিয়ে হ-ব-য-র-ল অবস্থা জন্যে দায়ী কে? দোষ কি দেশের জনগণের। অদৃশ্য ভাইরাসের আক্রমণ মৃত্যুর চেয়ে মানুষের অর্থনৈতিক মারাত্মকখতি বিশাল দরিদ্রতম শ্রম জীবী মানুষের টিকা থাকার কঠিন হয়ে পড়েছেজটিল পকৃতির আঘাত সত্ত্বেও। মানুষ মানছেনা স্বাস্থ্যবিধি। রাষ্ট্রের স্বাস্থ্যবিষয়ক নির্দেশনায় বাস্তবায়ন সম্মিলিতভাবে গঠন মুলক সিদ্ধান্ত নিলে সবাই সরকার কে অভিনন্দন জানাবেন। এই রকম হাস‍্যকর বাজে লকডাউন বাডাবার কি প্রয়োজন আছে?ভাইরাসের পকৃতির এই আজাব গজব মৃত্যু আক্রান্ত বাংলাদেশের একার সমস্যা নয়। পৃথিবীব‍্যাপী মহামারীর ভাইরাসের ভয়াবহ সমস্যা এটি শেষ কিভাবে হবে জানিনা। দেশের অর্থনৈতিক লাইফ লাইন সচল রাখতে হবে। পবিত্র রমজানের রহমত বরকত নাজাদের মাধ্যমে আল্লাহর দরবারে প্রার্থনা দোয়ার মাধ্যমেমুক্তি মিলবে আল্লাহ্ সবাই বুঝবার তৌফিক দিন। আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২২ এপ্রিল, ২০২১
২২ এপ্রিল, ২০২১
২২ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ