Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্লক ডান চোখে, ডাক্তার অপারেশন করলেন বাম চোখ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ১০:২৬ এএম

রোগী নিজেই বার বার আপত্তি জানিয়েছেন তবুও ডাক্তার শোনেননি। তিনি এক পর্যায়ে জোর করেই ডান চোখের জায়গায় বাম চোখ অপারেশন করেন।

জানা যায়, সমস্যা ছিল ডান চোখে, কিন্তু ডাক্তার অপারেশন করলেন বাম চোখ। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে টাঙ্গাইলের ভূঞাপুর চক্ষু হাসপাতালে। ঘটনাটি ধামাচাপা দিতে পরবর্তীতে বিনা পয়সায় ডান চোখটিরও অপারেশন করে দিয়েছেন।

ভুল চিকিৎসার দায় এড়াতে টেস্ট রিপোর্ট দাতা টেকনিশিয়ানের ভুল বলে দাবি করছেন চিকিৎসক। ঘটনাটি জানাজানি হলেও এ ব্যাপারে কোন পদক্ষেপ নেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

ভুক্তভোগীর অভিযোগে জানা যায়, গোপালপুর উপজেলার ঝাওয়াইল ইউনিয়নের হরিষা গ্রামের সুফিয়া বেগম (৬৫) গত মার্চে ভূঞাপুর চক্ষু হাসপাতালে ডাক্তার দেখান । এ সময় টেস্টের মাধ্যমে তার ডান চোখে ব্লক নির্ণয় করা হয়। এ কারণে চিকিৎসক তার চোখ অপারেশনের সিদ্ধান্ত দেন। নির্ধারিত তারিখ অনুসারে ৬ মার্চ তার অপারেশন হয়। তবে ওইদিন ডাক্তার ডান চোখের পরিবর্তে তার বাম চোখে অপারেশন করেন। রোগী আপত্তি জানালেও তা শোনেননি হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মো. ফারুক হাসান।

পরে স্বজনরা প্রতিবাদ করলে ওই চিকিৎসক জানান- অপারেশনটি ভুল নয়, হাসপাতালের ল্যাব টেস্টের রিপোর্টে ভুলবশত বাম চোখে ব্লক দেখানো হয়েছে। এ কারণেই বাম চোখের অপারেশন করা হয়েছে। এতে রোগীর স্বজনরা আরো উত্তেজিত হয়ে পড়লে, বিষয়টি ধামাচাপা দিতে পরবর্তীতে ১৬ মার্চ বিনা পয়সায় ডানের চোখের অপারেশনটি করে দেন হাসপাতাল কর্তৃপক্ষ।



 

Show all comments
  • fastboy ৮ এপ্রিল, ২০২১, ১০:৪২ এএম says : 0
    doctor is addicted,pls need his dop test
    Total Reply(0) Reply
  • Harunur Rashid ৮ এপ্রিল, ২০২১, ১১:০৪ এএম says : 0
    Justice must be serve, Eye for an Eye.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভুল চিকিৎসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ