Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

প্রয়োজনে আরও কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ১২:৩১ পিএম

মহামারি করোনা ভাইরাস থেকে দেশের মানুষকে বাঁচাতে, আগামীতে আরও কঠোর ব্যবস্থার প্রয়োজন হলেও সেটি নেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার সকালে ভার্চুয়াল মাধ্যমে সাভারের লোকপ্রশাসন কেন্দ্রের ৭১তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী বক্তব্যে এ কথা জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ভবিষ্যতে কঠোর পদক্ষেপ নিতে হবে, মানুষকে বাঁচানোর জন্য। আপনারাও স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলবেন। সবাইকে উৎসাহিত করবেন। মাস্ক পরবেন। ঘরে ফিরে গরম পানির ভাপ নেবেন। গড়গড়া করবেন।

বিসিএস কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের সুপারিশ পেয়েছি আমরা। ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠন করবো। আপনাদের ওপরই ওই দায়িত্ব পড়বে। ৪১-এ উন্নত বাংলাদেশ গড়ার মূল সৈনিক আপনারা। মনে রাখতে হবে- আমরা বাঙালি, আমাদের মর্যাদার সঙ্গে দাঁড়াতে হবে। এজন্য মানুষের সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে আপনাদের কাজ করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, ২০২০-২১ অত্যন্ত গুরুত্বপূর্ণ। জাতির পিতার জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। এ উপলক্ষে নানা কর্মসূচি নিয়েছিলাম। করোনার কারণে অনেক কিছু করতে পারিনি। তবে সব ভূমিহীন ও গৃহহীনকে ঘর দিচ্ছি। গ্রামে শহরের সেবা দেব, এটা নিশ্চিত করতে চাই।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ৮ এপ্রিল, ২০২১, ১:১২ পিএম says : 1
    মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে শত সহস্র শ্রদ্ধা সালাম। আপনি বিশ্ব মানবতার মা বিশ্বের প্রভাবশালী নেতাদের একজন। আমি আপনার নিকট বিনীতভাবে বলছি লকডাউনের সময় ও শিরোনাম ছিলো কঠিন ভাবে লকডাউন মানতে হবে। আজকে আবার শিরোনাম প্রয়োজনে আরও কঠোর হতে হবে মানুষের জীবন বাচাতে। আপনার লক্ষকোটির প্রনোদনা আন্তরিকতার বাংলাদেশের মানুষের প্রতি অকৃত্রিম ভালোবাসা বিদ্ধমান আপনার নেতৃত্ব বাংলাদেশ উন্নয়ন অগ্রগতির স্বর্ন শিখরে আপনার স্বাস্থ্য মন্ত্রী মহোদয় আপনার ব‍্যাক্তিগত চিকিৎসক হতাশ। মানুষ মানছেনা আদেশ নিষেধ। কেন মানছেনা আপনি গোয়েন্দা মাধ্যমে বিভিন্ন সুত্রে জানুন। গুরুত্বপূর্ণ আদেশ নিষেধাজ্ঞা বাস্তবা হচ্ছে কি?লকডাউন ঘোষণার মাঝখানে দেশের যোগাযোগ মন্ত্রী গনপরিবহন চালু করে দিলেন। বিশালাকার জনগোষ্ঠী মানুষের জীবন বাচানোরজন‍্য আপনার আদেশ নির্দেশনা বাস্তবায়নকারী আইন শৃংখলা বাহিনী সামান্য কঠোর হলে ভাইরাসের কাছ থেকে মানুষ রক্ষা পাবেন। জাতির শ্রেষ্ঠ সন্তান সমুহ যোদ্ধাদের মাঝে আইন শৃংখলা বাহিনী ডাক্তার নার্সদের নজির বিহীন ত‍্যাগ জাতি শ্রদ্ধার সাথে স্বরণ করবে। আপনি শারীরিক ভাবে নিরাপদ সুস্থ থাকুন আপনার দীর্ঘায়ু কামনা করছি আল্লাহর দরবারে।আমিন।
    Total Reply(0) Reply
  • Tareq+Sabur ৮ এপ্রিল, ২০২১, ৫:০২ পিএম says : 0
    হ ভাই! বিএনপি জামাত করোনা রোগ ছড়াইতাছে আওয়ামিলীগে। .......................
    Total Reply(0) Reply
  • Jack+Ali ৮ এপ্রিল, ২০২১, ১০:২২ পিএম says : 0
    Now hafazatul islam is spreading corona virus??????????????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন