Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

লতিফের বিরুদ্ধে আরও এক মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ

প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে সরকার দলীয় এমপি এম এ লতিফের বিরুদ্ধে করা একটি অভিযোগ মামলা হিসেবে গ্রহণ করে এ বিষয়ে তদন্ত করতে পিবিআইকে নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম নুর আলম মোহাম্মদ নিপু এ আদেশ দেন।
বাদির আইনজীবী সালাউদ্দিন মনসুর রিমু বলেন, আদালত অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করেছেন। আদালত পুলিশ ব্যুরো অফ ইনভেসটিগেশনের (পিবিআই) এএসপি সমমর্যাদার কোনো কর্মকর্তাকে এ বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দিতে বলেছে। এ মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে ২২ ফেব্রæয়ারি। বিলবোর্ড-ফেস্টুনে ছবি বিকৃত করে বঙ্গবন্ধুর অবমাননা করায় এম এ লতিফের বিরুদ্ধে গত বৃহস্পতিবার আদালতে অভিযোগটি করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক আবদুর রহিম জিল্লু। ওইদিন চট্টগ্রামের আরেকটি আদালতে এম এ লতিফের বিরুদ্ধে হাজার কোটি টাকার মানহানির মামলা করেছিলেন সাবেক যুবলীগ নেতা সাইফুদ্দিন রবি। ওই মামলাটি গোয়েন্দা পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। ৩০ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রাম সফরের আগে কয়েক ডজন ফেস্টুন লাগানো হয়। এসব ফেস্টুনে বঙ্গবন্ধুর দাঁড়ানো অবস্থার একটি ছবি এবং এম এ লতিফের নামে দেওয়া বক্তব্য ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন