Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

বিতর্কিত মন্তব্যের জন্য ভুল স্বীকার মার্কিন অভিনেত্রীর

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ৩:৪৩ পিএম

যুক্তরাষ্ট্রে পুলিশি নির্যাতনে নিহত কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েডের মৃত্যু নিয়ে 'বিতর্কিত' মন্তব্য করে তোপের মুখে পড়েছেন ৭৪ বছর বয়সী মার্কিন গায়িকা ও অভিনেত্রী শের চেরিয়েন সার্কিসিয়ান। তাকে 'শ্বেতাঙ্গ আধিপত্যবাদী' হিসেবে অভিযুক্ত করেছেন অনেকেই। তীব্র প্রতিক্রিয়ায় মুখে তিনি স্বীকার করছেন, 'কোনো কিছু ভালোমতো না জেনে মন্তব্য না করা ঠিক নয়।'

সম্প্রতি এক টুইটবার্তায় তিনি লিখেছেন, 'আমার কথায় কেউ (কৃষ্ণাঙ্গ কমিউনিটি) যদি মনে কষ্ট পেয়ে থাকেন, তাহলে আমি সত্যি দুঃখিত।'

এর আগে শুক্রবার (২ এপ্রিল) শের এক টুইটবার্তায় জানিয়েছিলেন, ফ্লয়েড হত্যার জন্য অভিযুক্ত পুলিশ কর্মকর্তার বিচারকার্যের ওপর তিনি নজর রাখছেন। সেই হত্যাদৃশ্যের ভিডিও দেখে তার মনে হয়েছে, ঘটনাস্থলে থাকলে তিনি হয়তো কোনো 'কাজে' লাগতে পারতেন!

তার এমন মন্তব্যের ভেতর বর্ণবৈষম্যের গন্ধ খুঁজে পান অনেকেই। শুরু হয় তুমুল সমালোচনা। এরই প্রেক্ষিতে ক্ষমা চাইলেন তিনি।

উল্লেখ্য, গত বছরের ২৫ মে নিরস্ত্র ফ্লয়েডকে হাঁটুর তলায় চেপে ধরে নির্যাতন ও হত্যা করে এক শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তা। পরে এ ঘটনার প্রতিবাদে যুক্তরাষ্ট্রসহ সারা বিশ্বে আন্দোলন শুরু হয়। দুনিয়াজুড়ে ছড়িয়ে পড়ে বর্ণবাদবিরোধী আন্দোলন 'ব্ল্যাক লাইভস ম্যাটার'।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন