Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

উখিয়ায় মিয়ানমার সীমান্ত থেকে ১২ কোটি টাকার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ৩:৫০ পিএম

উখিয়ার রত্নাপালং ইউনিয়নের চাকবৈঠা সীমান্ত থেকে বিজিবি ৪ লাখ ইয়াবা টেবলেট উদ্ধার করেছে। বিজিবি'র ৩৪ ব্যাটালিটনের রেজু বিওপি'র জোয়ানেরা বুধবার ৭ এপ্রিল দিবাগত রাতে এক অভিযান চালিয়ে এই ইয়াবা টেবলেট উদ্ধার করে।

বিজিবির ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে
বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, উখিয়ার রত্নাপালং ইউনিয়নের চাকবৈঠা সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান আসার গােপন খবরে সেখানে অবস্থান নেয় বিজিবি সূস্যরা।

এক পর্যায়ে মিয়ানমারের দিক থেকে ৮/১০ জন সন্দেহজনক ব্যক্তিকে আসতে দেখে বিজিবির সদস্যরা তাদের থামানাের চেষ্টা করে। এ সময় সন্দেহজনক ব্যক্তিরা বিজিবি লক্ষ্য করে গুলি চালালে আত্ম রক্ষায় বিজিবি সদস্যরাও পাল্টা গুলি চালায়।

এক পর্যায়ে ইয়াবা কারবারীরা লুঙ্গিতে মােড়ানাে ইয়াবা ভর্তি ছােট ৮ টি ব্যাগ ফেলে পালাতে থাকে। বিজিবির সদস্যরা তাদের ধাওয়া করলে ইয়াবা কারবারীরা অন্ধকারে মিয়ানমার সীমান্ত অতিক্রম করে পালিয়ে যায়।

পরে ইয়াবা কারবারীদের ফেলে যাওয়া ব্যাগগুলােতে তল্লাশি করে তাতে ৪ লাখ পিস ইয়াবা টেবলেট পাওয়া যায়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে উখিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়।

বাজার মূল্যে এসব ইয়াবার দাম ১২ কোটি টাকা বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ