Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

নোয়াখালীতে একদিনে করোনায় আক্রান্ত ৭১, টিকার দ্বিতীয় ডোজ শুরু

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ৬:১৪ পিএম

গত ২৪ ঘণ্টায় নোয়াখলীতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরও ৭১ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৪০২ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৫ হাজার ৫২৫ জন, আর মৃত্যু হয়েছে ৯৩ জনের। নতুন আক্রান্তের হার ১৩.৪০%।

বৃহস্পতিবার বিকেল ৫টায় এ তথ্য নিশ্চিত করেছেন, নোয়াখালী সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার। তিনি আরো জানান, বর্তমানে আমাদের কাছে পূর্বের ২০ হাজার ডোজ টিকা রয়েছে। এই ২০ হাজার থেকে দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে। যারা প্রথম ডোজ নিয়েছেন দুই মাস পর দ্বিতীয় ডোজ নিতে পারবেন। দ্বিতীয় ডোজের ৫৬ হাজার টিকা আগামী ৯ এপ্রিল নোয়াখালীতে আসবে।

অপরদিকে, করোনা ভাইরাস সংক্রমণ রোধে দেশব্যাপী লকডাউনের চতুর্থ দিনেও নোয়াখালীতে জনসচেতনতায় প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। সরজমিনে দেখা যায়, বাইরে চলাচলকারী বেশির ভাগ লোকজন স্বাস্থ্যবিধি মেনে চলছে না। মাস্ক ছাড়া সড়কে ঘোরাঘুরি করছেন। অনেকটা ঢিলেঢালাভাবে চলছে লকডাউন

বৃহস্পতিবার সকালে নোয়াখালী জেনারেল হাসপাতালের করোনা ভ্যাকসিন প্রদান কেন্দ্রে দ্বিতীয় ডোজ গ্রহণের মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করেন নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী। এ সময় একরামুল করিম চৌধুরী এমপি বলেন, করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ নেওয়ায় আমার মনে হচ্ছে করোনা আমাকে আক্রান্ত করতে পারবে না। দ্বিতীয় ডোজের টিকা নেওয়ায় পর আমার মনোবল বৃদ্ধি পেয়েছে।

পরে পর্যায়ক্রমে জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিভিল সার্জনসহ সরকারি কর্মকর্তা ও ম্যাসেজ প্রাপ্তরা টিকা গ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ