Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাতিয়ার মেঘনায় বাতাসের কবলে পড়ে কোটি টাকার পণ্যসহ ট্রলারডুবি

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ৭:১৯ পিএম

চট্রগ্রামের ফিশারিঘাট থেকে নোয়াখালীর হাতিয়া যাওয়ার পথে আল্লাহরদান-১ নামে পণ্যবোঝাই একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। তবে এ দুর্ঘটনায় কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।


বৃহস্পতিবার (৮ এপ্রিল) ভোর ৫টার দিকে চট্টগ্রাম থেকে হাতিয়া যাওয়ার পথে বঙ্গোপসাগরের হাতিয়া সীমানায় প্রচন্ড বাতাসের কবলে পড়ে ইঞ্জিনে ত্রুটি দেখা দিলে এ দুর্ঘটনা ঘটে।

ট্রলারটির মালিক মোহাম্মদ হেলাল উদ্দিন জানান, বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম থেকে হাতিয়ার ওছখালী বাজারের ব্যবসায়ীদের মুদি মালামাল, সিমেন্ট, রড ও টিন বোঝাই করে ট্রলারটি হাতিয়ার উদ্দেশে যাত্রা করে। ট্রলারটি ভোর পৌনে পাঁচটার দিকে বঙ্গোপসাগরের চট্টগ্রাম সীমানা থেকে হাতিয়া সীমানায় প্রবেশের কিছুক্ষণ পর হঠাৎ প্রচন্ড কবলে পড়ে এবং ইঞ্জিনে ত্রুটি এসে যায়। একপর্যায়ে ট্রলারটি পানিতে ডুবে যায়। ট্রলারটিতে কোটি টাকার মূল্যের পণ্য ছিল বলে দাবি করে ট্রলার মালিক।

হাতিয়া থানার ওসি আবুল খায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ডুবে যাওয়া ট্রলারের সারেং সহ ট্রলারে থাকা আটজন লাইফ জ্যাকেট পরে সাগরে ভাসতে থাকেন। পরে সাগরে থাকা অন্য জেলেরা তাঁদের জীবিত উদ্ধার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী

১৩ ফেব্রুয়ারি, ২০২৩
৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ