Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

নোয়াখালীতে ৩১ মামলায় ২৪ হাজার টাকা অর্থদন্ড

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ৭:২৬ পিএম

করোনা সংক্রমণ প্রতিরোধে লকডাউনের চতুর্থ দিনে ৩১ মামলায় ২৪ হাজার ৪০০ টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (৮ এপ্রিল) দিনব্যাপী নোয়াখালী ৯টি উপজেলায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এ অভিযান পরিচালনা করা হয়।

নোয়াখালী প্রশাসনের সহকারী কমিশনার সৈকত রায়হান মামলা ও জরিমানার বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনা ভাইরাসজনিত রোগের বিস্তার রোধে নোয়াখালী জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত রয়েছে।

জেলা প্রশাসনের সূত্রে জানা যায়, জেলা প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহ্বান জানানো হয়। স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হয়। মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা নির্দেশনাগুলো প্রতিপালন না করায় নোয়াখালী জেলায় চতুর্থ দিনে ৩১ টি মামলায় ২৪ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়। এসময় জনগণের মধ্যে ৫০০মাস্ক বিতরণ করা হয়।

উপজেলাগুলোয় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নিজ নিজ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনাররা (ভূমি)। একই সময়ে জেলা শহরে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ ও আনসার সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ