Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আক্কেলপুরে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী

জয়পুরহাট সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ৭:৩৬ পিএম

জয়পুরহাটের আক্কেলপুরে উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল ৬ষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থী। বিয়ে করতে আসা বর শ্রীঘরে।

ভ্রাম্যমান আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার সন্ধ্যায় পৌর সদরের কেশবপুর দেওয়ানপাড়া গ্রামের ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া এক স্কুল ছাত্রীর বাল্য বিবাহের প্রস্তুতি চলছে। এমন সংবাদের ভিত্তিতে হঠাৎ উপস্থিত হন উপজেলা নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসান। এমসয় ইউএনও মেয়ের পরিবারের লোকজনদের বাল্য বিবাহের কুফল সম্পর্কে সচেতন করেন। পরে বিয়ে করতে আসা বর পার্শ্ববর্তী নওগাঁ জেলার বদলগাছী উপজেলার মিঠাপুর গন্ধর্বপুর গ্রামের লয়েজ উদ্দিনের পুত্র এরশাদ আলী (২১) কে কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

উপজেলা নির্বাহী অফিসার এস.এম.হাবিবুল হাসান বলেন, ‘বাল্য বিবাহ রোধে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। এছাড়াও বাল্য বিবাহ সামাজিক ব্যাধি। এ বিষয়ে সকলকে সচেতন থাকতে হবে’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়পুরহাট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ