Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

আধিপত্যবাদী শক্তির প্ররোচনায় আত্মঘাতী সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকুন : হেফাজত আমির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ৮:১৭ পিএম

মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদীসহ ১৭ নেতার বিরুদ্ধে মামলাকে ষড়যন্ত্রমূলক মিথ্যা উল্লেখ করে অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছেন হেফাজতে ইসলামের আমির শায়খুল হাদিস আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী। বৃহস্পতিবার হেফাজতের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ দাবি জানান। তিনি বলেন, অন্যায়ের প্রতিবাদ করার জনগণের সাংবিধানিক অধিকার। সেই অধিকার হরণ করে শান্তি প্রতিষ্ঠা করা যায় না।

বাবুনগরী বলেন, বিগত ২৬ মার্চ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে নিরীহ শান্তিপ্রিয় মুসল্লিদের ওপর পুলিশের সহযোগী হেলমেট পরিহিত ও চাপাতি-রামদা হাতে একদল সন্ত্রাসী বিনা উসকানিতে আক্রমণ চালায়। পাশাপাশি পুলিশও মুসল্লিদের ওপর গুলি চালায়। এর পরিপ্রেক্ষিতে সাধারণ মুসল্লিরা আত্মরক্ষার্থে গণপ্রতিরোধ গড়ে তোলে।

সে দিনের সংঘাতের ভিডিওগুলোতে স্পষ্ট কারা সহিংসতা উসকে দিয়েছিল। সারা দেশের মানুষ ঐ ভিডিওগুলো দেখেছে। বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমেও সেদিনের ঘটনা কাভারেজ পেয়েছিল। সেদিন হেফাজতে ইসলামের কোনো কর্মসূচি ছিল না। সুতরাং, নিছক রাজনৈতিক উদ্দেশ্যে হেফাজতের ১৭ জন কেন্দ্রীয় নেতার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা করা হয়েছে। এসব মামলা প্রত্যাহার করা না হলে আলেম-ওলামার সাথে বাড়বাড়ির কারণে সরকার নিঃসন্দেহে জনগণের কাছে আরো ঘৃণিত ও নিন্দিত হবে।

তিনি আরো বলেন, আমরা শান্তিপ্রিয় এবং সহিংসতার বিরুদ্ধে। কিন্তু হামলা-মামলা ও দমন-পীড়ন চালিয়ে কখনো সহিংসতা রোধ করা সম্ভব নয়। প্রতিবাদ ও বিক্ষোভ জানানো জনগণের সাংবিধানিক অধিকার। সেই অধিকার হরণ করে শান্তি প্রতিষ্ঠা করা যায় না। কোনো বিদেশি আধিপত্যবাদী শক্তির প্ররোচনায় কোনো ধরনের আত্মঘাতী ও হঠকারী সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ৯ এপ্রিল, ২০২১, ১:৫৭ এএম says : 0
    হুজুর আসসালামুআলাইকুম অরাহমাতুললাহ অবারাকাতু। আপনারা সবাই আল্লা রাসুলের বানি আমাদের শুনান ।আমরা আসলে কিছুই জানি না। তবে আপনাদের মধ্যে এতে দল করলে আপনারা শয়তানের হাত থেকে রক্ষা পাবেন কি ভাবে। আপনারা ইসলামী দলগুলোর মতামত এক হতে হবে।ইসলামী দলগুলোর প্রধান যারা আছেন সবাই বসেন।আপনারা আজকে এক হবেন।ইনসআললাহ কালকে শয়তান থেকে সবাই মুক্ত হতে পারবেন।আপনারা আলেম হাফেজ মুফতি আপনারা নায়েবে রাসুল আপনারা কেন আলাদা আলাদা থাকবেন।আপনাদের ভুল হইতেছে যতে দিন আলাদা হয়ে থাকবেন শয়তান আপনাদের শান্তি থাকতে দিবে না।এখনও সময় আছে ইসলামী দলগুলো এক হয়ে যান।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ