Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

কুকুরের কামড়ে শতাধিক ছাগল-ভেড়ার মৃত্যু

আশাশুনি (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২১, ৯:২৭ পিএম

আশাশুনি উপজেলার বড়দলে পাগলা কুকুরের কামড়ে শতাধিক ছাগল-ভেড়ার মৃত্যু ঘটেছে। এলাকার মানুষ কুকুরের ভয়ে মাঠে গবাদি পশু ও ছাগল-ভেড়া ছাড়তে সাহস পাচ্ছে না।

বড়দল ইউনিয়নের বুড়িয়া, ফকরাবাদ, গোয়ালডাঙ্গা, জেলপাতুয়া, বামনডাঙ্গা, ডুমুরপোতা, নড়েরাবাদ, জামালনগরসহ বিভিন্ন বিলে এলাকার ২০/২৫টি বেওয়ারিশ পাগলা কুকুর ঘোরাফেরা করে থাকে। এসব কুকুর বিলের মধ্যে চরাতে ছেড়ে দেয়া গরুর বাছুর, ছাগল, ভেড়া কামড়ে মেরে ফেলে এবং পেটের চামড়া ফেড়ে খায়। এলাকার ফকরাবাদ গ্রামের ভগিরথ মন্ডল, হাবিবুর রহমান, ইমান আলি গাজী, তৈজদ্দিন বিশ্বাস, খালেক সরদার ও গোয়ালডাঙ্গা গ্রামের ফারুক হোসেনের একটি করে ছাগল এবং ফকরাবাদ গ্রামের রবীন্দ্র নাথ মন্ডলের ৫টি ভেড়াসহ শতাধিক গরুর বাছুর, ছাগল ও ভেড়া কামড়ে মেরে ফেলেছে বলে জানা যায়। ইউপি চেয়ারম্যান আ. আলিম মোল্যা জানান, পশু মারার ক্ষেত্রে বিধি নিষেধ থাকায় বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করে ব্যবস্থা নেয়া হবে। ভুক্তভোগি এলাকাবাসী প্রাণিসম্পদ অধিদফতর ও উপজেলা প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা ও অসহায় মানুষ ক্ষতিপুরনের জন্য প্রশাসনের কাছে আবেদন জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুকুর

২৭ ফেব্রুয়ারি, ২০২১
১৪ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ