Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্র যাওয়ার স্বপ্ন নিভে গেল সড়কেই

২৪ ঘণ্টায় নিহত আরো ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ১২:০৫ এএম

বাবা-মায়ের একমাত্র সন্তান আবদুল কাইয়ুম নাঈম (২৩)। পরিবারের সচ্ছলতা ফেরাতে বাবা সঙ্গে গ্যাস ও ইলেকট্রিক্যাল সংশ্লিষ্ট কাজ করতেন। স্বপ্ন ছিল যুক্তরাষ্ট্রে পাড়ি দিয়ে বাবা-মায়ের মুখে হাসি ফোটাবেন। যাওয়ার জন্য কাগজপত্রও জমা দিয়েছেন। কিন্তু একটি দুর্ঘটনায় নিভে গেল তার রঙ্গিন স্বপ্ন। বেপরোয়া গতির অটোরিকশা কেড়ে নিলো তার পরিবারের মুখের হাসি। এছাড়া গতকাল সড়ক দুর্ঘটনায় আরো ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আমাদের ব্যুরো ও সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত
নোয়াখালী : কোম্পানীগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত নাঈম গতকাল সকাল ৬টায় ঢাকার ২৭ প্লাস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। সে উপজেলার সিরাজপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বিরাহীমপুর গ্রামের ছমাদআলী হাজী বাড়ি ওরফে মাইজ্জা মিয়ার বাড়ির আবদুর রহিমের ছেলে। নিহতের বন্ধু শরীফ জানান, গত মঙ্গলবার সন্ধ্যার দিকে নাঈম সিরাজপুর ইউনিয়নের চাভিটি এলাকায় যায়। কাজ শেষে মোটরসাইকেল নিয়ে পাশের সংযোগ সড়ক থেকে বসুরহাট টু কবিরহাটের প্রধান সড়কে উঠতে গেলে একটি বেপরোয়া গতির সিএনজি চালিত অটোরিকশা তাকে ধাক্কা দিলে সে মাথায় গুরুত্বর জখম পায়। পরে তাকে স্থানীয়রা মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। ঢাকায় ২৭ প্লাস হাসপাতালে তার অপারেশন শেষে আইসিউতে সকাল ৬টায় সে মারা যায়।

কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. রবিউল হক বলেন, ওই দিন তাকে ধাক্কা দিয়ে সিএনজিটি পালিয়ে যায়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যায় বলে তার স্বজনেরা জানিয়েছেন।
পঞ্চগড় : পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ট্রাক্টরের ধাক্কায় আশরাফি জান্নাত ইশি (১৩) নামে এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। গতকাল সকালে তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের ভুতিপুকুর গ্রামে এই দুর্ঘটনাটি ঘটে। নিহত ইশি হারাদিঘী গ্রামের আইবুল হকের মেয়ে। সে হারাদিঘী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী।

স্থানীয়রা জানায়, ভুতিপুকুর গ্রামে প্রাইভেট পড়া শেষে সকালে বাইসাইকেল করে বাড়ি যাচ্ছিল ইশি। এসময় রাস্তায় পেছন থেকে একটি ট্রাক্টর তাকে ধাক্কা দেয়। এতে সে রাস্তায় ছিটকে পড়ে গুরুত্বর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার চেষ্টা করলে ইশির পথেই মৃত্যু হয়।
মানিকগঞ্জ : ঢাকা আরিচা মহাসড়কের মানিকগঞ্জের শিবালয়ের মুশুরিয়া এলাকায় বাস পিক আপ সংঘর্ষে পিকআপ চালক নিহত হয়েছে। গতকাল সকাল সোয়া ৭টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহত শামীম হোসেন (২৩) ভোলার লালমোহন উপজেলার মফিজুল ইসলামের ছেলে।

বরংগাইল হাইওয়ে পুলিশ ফাড়ির ইনচার্জ মোহাম্মদ শামীম আল মামুন জানান, পাটুরিয়াগামী একটি পিকআপ ভ্যানের সাথে বিপরীত দিক থেকে আসা গার্মেন্টস এর শ্রমিকবাহী বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অন্তত ১০ জন আহত হয়। গুরুতর আহত অবস্থায় পিকআপ চালক শামীমকে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।
ফেনী : ফেনীতে মোটর সাইকেল ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে রুবেল দে (৩৫) নামের এক প্রকৌশলীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে ফেনী সদর উপজেলার রাণীর হাট সড়কে এই দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, ফেনী- ছাগলনাইয়াগামী একটি মাইক্রোবাসের সাথে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলের ধাক্কা লাগে। এতে মোটরসাইকেল আরোহী রাস্তায় পড়ে গেলে গাড়ির নিচে চাপা পড়ে তার মাথা পিষ্ট হয়ে গেলে ঘটনাস্থলে তিনি মারা যান। পরে আশপাশের লোকজন পুলিশে খবর দিলে তার লাশ ময়নাতদন্তের জন্য ফেনী সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেন।

বড়াইগ্রাম (নাটোর) : বড়াইগ্রামে মহাসড়ক পারাপারের সময় মাইক্রোবাসের চাপায় ওমর ফারুক (৬৫) নামে এক এক বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল উপজেলার মাঝগাঁও ইউনিয়নের তিরাইল সুতিরপাড় এলাকায় বনপাড়া-হাটিকুমরুল-ঢাকা মহাসড়কে এ দূর্ঘটনা ঘটে। নিহত ওমর ফারুক উপজেলার তিরাইল সুতিরপাড় গ্রামের মৃত সমেত আলী মন্ডলের ছেলে।

গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে ট্রাকচাপায় সুজন মিয়া (২৩) নামের ব্যাটারিচালিত ভ্যানের চালক নিহত হয়েছেন। গতকাল সকালে সাড়ে ১০টায় ঢাকা-রংপুর মহাসড়কে গোবিন্দগঞ্জের কামারদহ ইউনিয়নের ফাঁসিতলার গ্রামীণ ব্যাংক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, সকাল সাড়ে ১০টায় ফাঁসিতলা এলাকায় রংপুরগামী বেপরোয়া গতির একটি পিকআপের সঙ্গে সুজন মিয়ার ভ্যানটির ধাক্কা লাগে। এসময় ঢাকাগামী পাথরবোঝাই একটি ট্রাক ভ্যানটিকে চাপা দেয়। এতে সুজন মিয়া আহত হন। এরপর উদ্ধার করে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ