Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

ভারত দ্বিখন্ডিত হলে পৃথিবীর মঙ্গল হবে -সংবাদ সম্মেলনে ডা. জাফরুল্লাহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ১২:০৫ এএম

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ও এ প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ভারত এখনো যে অখন্ড আছে তার চাবিকাঠি কিন্তু আমাদের হাতে। আমরা রক্ষা করেছি বলে এখনো ভারতের অরুণাচল, মনিপুর, ত্রিপুরা, কাশ্মীর এক আছে। তবে ভারত দ্বিখন্ডিত হলে তা সারা পৃথিবীর জন্য মঙ্গলকর হবে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিতে গণস্বাস্থ্য নগর হাসপাতালে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। করোনা সংক্রমণের ভয়াবহতার প্রেক্ষাপটে করণীয় বিষয়ে নাগরিক সংবাদ সম্মেলনের ব্যানারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ভারতকে পরিস্কারভাবে বলে দিতে চাই, তুমি আমাকে সাহায্য করেছো সেজন্য আমরা কৃতজ্ঞ। তোমাকে আরো বেশি কৃতজ্ঞ হতে হবে, কারণ তোমাকে আমরা রক্ষা করেছি।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, করোনা জাতীয় জীবনে ভয়াবহতা সৃষ্টি করেছে। করোনায় একজন মানুষের মৃত্যু হয় কিন্তু পুরো পরিবারকে হত্যা করছে সরকার। কারণ সরকারের অব্যবস্থাপনা, জবাবদিহিতার অভাব, কোনো ধরণে পরোয়া না করা। একটা আইসিউতে প্রতি দিনের খরচ ৩০ হাজার থেকে আড়াই লাখ টাকা। এন্টিসেপ্টিক ও ডিজইনফেক্টেডের উপরেও ট্যাক্স আছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জোনায়েদ সাকী, নুরুল হক নূর, অধ্যাপক আসিফ নজরুল, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু প্রমূখ।



 

Show all comments
  • aakash ৯ এপ্রিল, ২০২১, ১২:৩৬ পিএম says : 0
    Please come to India, definitely you'll get a warm welcome :)
    Total Reply(0) Reply
  • ash ৯ এপ্রিল, ২০২১, ১:৩৬ পিএম says : 0
    WHAT Dr, ZAFURULLAH SAID, IS 100% RIGHT
    Total Reply(0) Reply
  • Towhid ৯ এপ্রিল, ২০২১, ৫:৩৬ পিএম says : 0
    There's no doubt that India is still one country because of Bangladesh. If Bangladesh wanted to divide India this would have been done 20 years ago. But Indian government don't understand the invisible roles Bangladesh has in Indian states unity. Dr. Zaforulla is a true patriot and understand the value of a sovereign independent country Bangladesh but the Bangladesh government don't understand the importance of independence. India is using 1971 assistance in every aspect to take advantage of Bangladesh and this is continued for 50 years. India took 70 times more than what Pakistani took from Bangladesh.
    Total Reply(0) Reply
  • Abdullah ৯ এপ্রিল, ২০২১, ৫:৪৩ পিএম says : 0
    South Asian shob jongi kajkormer jonno varoter indhon ache. Afghanistan theke Sri Lanka joto shontrashi hamla hoise shob gulai varoter jog ache. Varoter karone protibeshira osthir. Varot venge tukra tukra hole onnoder nirapotta nischit hobe.
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ১০ এপ্রিল, ২০২১, ৩:০৮ পিএম says : 0
    জাফরুল্লাহ সাহেব খুবই সত‍্য কথা বলেছেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ