Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আরো ৮টি আইসিইউ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ১২:০৫ এএম

করোনা চিকিৎসায় আরো আটটি আইসিইউ শয্যা পেল চট্টগ্রাম জেনারেল হাসপাতাল। এ নিয়ে সরকারি হাসপাতালটিতে আইসিইউ’র সংখ্যা দাঁড়ালো ১৮টি। গতকাল বৃহস্পতিবার শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল নতুন আটটি আইসিইউ শয্যার উদ্বোধন করেন।

এ সময় শিক্ষা উপমন্ত্রী বলেন, গতবছর করোনা শুরুর আগে এ হাসপাতালে একটি আইসিইউও ছিল না এখন সেখানে দু’দফায় ১৮টি আইসিইউ স্থাপন করা হয়েছে। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় এটা সম্ভব হয়েছে। এ হাসপাতাল এখন স্বয়ংসম্পূর্ণ একটি বিশেষায়িত কোভিড হাসপাতালে রূপান্তরিত হয়েছে। তিনি বলেন, প্রথমদিকে তেমন কোনো ধারণা না থাকলেও আমাদের চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যসেবার সঙ্গে জড়িত সবাই করোনা ভাইরাসের চিকিৎসার বিষয়ে এখন বেশ অভিজ্ঞ। কিন্তু করোনা ভাইরাস থেকে নিরাপদে থাকতে হলে যথাযথ স্বাস্থ্যবিধি এবং মাস্ক ব্যবহারের কোনো বিকল্প নেই।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. আবদুর রব, সহকারী সিভিল সার্জন ডা. আসিফ খান, ফিল্ড হাসপাতালের উদ্যোক্তা ডা. বিদ্যুৎ বড়ুয়া, আইসিইউ ইনচার্জ ডা. রাজদীপ বিশ্বাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসিইউ

১৩ জানুয়ারি, ২০২২
৩০ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ