Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

হেফাজত নেতা আজিজুল হক তিন দিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ১২:০৫ এএম

উসকানিমূলক কর্মকান্ডের অভিযোগে গ্রেফতার হেফাজত নেতা আজিজুল হক মোল্লাকে (৩২) তিন দিনের রিমান্ডে নেয়া হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলায় আবেদনের পরিপ্রেক্ষিতে তার রিমান্ড মঞ্জুর করেন আদালত। গতকাল বৃহস্পতিবার ‘ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান শুনানি শেষে রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে তদন্ত কর্মকর্তা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ডের আবেদন করে আজিজুল হককে আদালতে হাজির করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
মামলা এজাহারে বলা হয়, আজিজুল হক নামে একটি ফেসবুক আইডি থেকে আইন-শৃঙ্খলা অবনতি ও বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে সরকারবিরোধী বিভিন্ন ধরণের পোস্ট দেয়া হয়। আগের রেকর্ডকৃত ভিডিও বিশেষ উপায়ে লাইভ হিসেবে প্রচার করে বর্তমান হেফাজতে ইসলামের সমর্থক গোষ্ঠী চলমান উগ্রতাকে উসকে দিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টিসহ আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর উদ্দেশ্যে গুজব ছড়ানো হচ্ছে। এ ঘটনায় তার বিরুদ্ধে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজতে ইসলাম


আরও
আরও পড়ুন