Inqilab Logo

ঢাকা শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৭ চৈত্র ১৪২৭, ২৬ শাবান ১৪৪২ হিজরী

শিশু বক্তা রফিকুল জেলহাজতে

ডিজিটাল আইনে মামলা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

রাষ্ট্রবিরোধী, উস্কানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দেয়া এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে আটক ‘শিশু বক্তা’ হিসেবে পরিচিতি পাওয়া রফিকুল ইসলাম মাদানীকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার গাজীপুর মেট্রোপলিটনের গাছা থানা পুলিশ তাকে আদালতে হাজির করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শরিফুল ইসলাম তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে, গত বুধবার রাত ২টার দিকে গাছা থানায় র‌্যাব বাদী হয়ে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে। পরে তাকে গাছা থানা পুলিশের কাছে হস্তান্তর করে র‌্যাব। একই দিন ভোরে তাকে নেত্রকোনার নিজ বাড়ি থেকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে চারটি মোবাইল ফোন জব্দ করা হয়। গাজীপুর মহানগর পুলিশের সহকারী উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) ইলতুৎমিশ জানান, আটকের পর বুধবার রাত আড়াইটার দিকে রফিকুল ইসলাম মাদানীকে জিএমপি’র গাছা থানায় হস্তান্তর করেছে র‌্যাব-১। এ থানায় র‌্যাব বাদী হয়ে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেছে। র‌্যাব-১-এর নায়েক সুবেদার আবদুল খালেক বাদী হয়ে মামলা করেন। তার বিরুদ্ধে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৮ ও ৩১ ধারায় অভিযোগ আনা হয়েছে। যেখানে ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত করে আক্রমণাত্মক ও মিথ্যা ভীতি প্রদর্শন; তথ্য-উপাত্ত ইলেকট্রনিকস বিন্যাসে প্রকাশ ও স¤প্রচার করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটনোর অপরাধের কথা বলা হয়েছে। এ মামলায় গাছা থানা পুলিশ তাকে আদালতে হাজির করলে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

এর আগে, ২৫ মার্চ ঢাকার বায়তুল মোকাররমে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের বিরুদ্ধে চলা বিক্ষোভের সময় পুলিশের হাতে আটক হয়েছিলেন তিনি। পরে তাকে ছেড়ে দেয়া হয়।

 

 



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ৯ এপ্রিল, ২০২১, ১২:৫০ এএম says : 0
    আইন আদালত এবং সরকার অতিরঞ্জিত করতেছে।সরকার ইসলাম বিরোধী কাজ করা থেকে দুরে থাকলে সরকারের মংগল হবে।ইসলামের বিরুদ্ধে সরকার জেহাদ ঘোষণা করেছে আলেমদের বিরুদ্ধে যাওয়া ইসলামের বিরুদ্ধে যাওয়া ।সরকারের কিছু ইসলাম বিরোধী লোক সরকার কে হাওয়া মেরে এই কাজ করাইতেছে।
    Total Reply(0) Reply
  • Mokib Hasan Shohag ৯ এপ্রিল, ২০২১, ১:১০ এএম says : 0
    সরকারের সমালোচনা করলে সেটা কিভাবে দেশ বিরোধী হয়। সরকারের কাছে ব্যাখা দাবি করছি। গনতন্ত্রের চাদর গায়ে দিয়ে, নাগরিকদের সমালোচনা শোর্য করতে না পারা চরম স্বৈরাচারের বহির প্রকাশ।
    Total Reply(0) Reply
  • H.M. Sagar ৯ এপ্রিল, ২০২১, ১:১০ এএম says : 0
    আল্লাহ তাঁকে হেফাজত করুন।
    Total Reply(0) Reply
  • Matiur Rahman ৯ এপ্রিল, ২০২১, ১:১০ এএম says : 0
    ওয়াজ মাহফিল করার কারণে হুজুরদেরকে আইসিটি আইনে তথ্যপ্রযুক্তি আইনে জেলে ভরা হচ্ছে অন্যদিকে শাহবাগ আন্দোলনের সময় নবী-রাসূলদের কে অপমান করার পরও তার বিরুদ্ধে মামলা করা হয় নাই বরং তাদেরকে বিদেশে পাঠিয়ে দেওয়া হয়েছে
    Total Reply(0) Reply
  • Jubayer Al Mahmud ৯ এপ্রিল, ২০২১, ১:১১ এএম says : 0
    খুঁটি এতটা নড়বড়ে হলে হবে? সামান্য একজন বাচ্চার বয়ান সামলাতে পারে না!!!!!
    Total Reply(1) Reply
    • Himu Kabir ৯ এপ্রিল, ২০২১, ১:৫০ এএম says : 0
      সব কিছু ঠিক আছে
  • Md Hasan ৯ এপ্রিল, ২০২১, ১:১১ এএম says : 0
    আলহামদুলিল্লাহ ওনাকে আল্লাহ পাক অনেক বড় হওয়ার বেবস্থা করুন আমিন
    Total Reply(0) Reply
  • Himu Kabir ৯ এপ্রিল, ২০২১, ১:৫২ এএম says : 0
    সব কিছু ঠিক আছে
    Total Reply(0) Reply
  • Jack+Ali ৯ এপ্রিল, ২০২১, ১২:১৫ পিএম says : 0
    সূরা তাওবার ২৪নং এই আয়াতে স্পষ্ট ভাষায় বলা হয়েছে যে, তোমাদের নিকট যদি তোমাদের পিতা, পুত্র, ভাই, স্ত্রী, গোত্র, অর্জিত অর্থ-সম্পদ,ব্যবসা-বাণিজ্য ও পছন্দসই বাসা-বাড়ী আল্লাহ-আল্লাহর রাসুল ও জিহাদের বাসনা অপেক্ষা অধিক প্রিয় হয় তাহলে আল্লাহর আজাব অত্যাসন্ন। মুমিন নর-নারীর জীবনে আল্লাহ ও তাঁর রাসুল (সা.) এর ভালোবাসা এবং জিহাদের বাসনা দুনিয়া কেন্দ্রিক এ সব সংশ্লিষ্টতার চেয়ে অধিক শক্তিশালী হওয়াই এই আয়াতের মূল প্রতিপাদ্য বিষয়। এর ব্যত্যয় ঘটলে কড়া হুঁশিয়ারীও উচ্চারিত হয়েছে আলোচ্য আয়াতে কারীমার মধ্যে আল্লাহ রাব্বুল আলামীন বলেন,"যারা মুমিন নর-নারীদেরকে বিনা অপরাধে কষ্ট দেয়, তারা অপবাদ ও স্পষ্ট পাপের বোঝা বহন করে। (সূরা আহযাব, আয়াত নং ৫৮)
    Total Reply(0) Reply
  • Jack+Ali ৯ এপ্রিল, ২০২১, ১:১০ পিএম says : 0
    What ever Rofiqul Islam Madani said is 100% correct, Our beloved country is ruled by man made law and they hate Islam as such where ever any Alem's give lecture giving evidence from Qur'an and Sunnah then it goes against the Government as such the government arrest them or kill them or abduct them and they never come back to their family. Man cannot legislate his law because man is created by Allah and Allah knows what is good for him or bad for him. Allah warned in some ayat and warned these people those who called them muslim, Allah mentioned in the Qur'an that those who do not Judge by the Law of Allah they are Kaffir, Zalem Fasiq.. Alem's are the inheritor of Rasul and their duty to rule the country by Qur'an not by man made law which is Shrik Akbar. This is one of the Fard Ibada: You are the best nation brought forth for the people of the world: you enjoin right and you forbid wrong, and you believe in Allah.] Qur'an 3/110. And He said: [Believing men and believing women are the protecting friends of each other: they enjoin right and they forbid wrong.] Qur`an 9/71.
    Total Reply(0) Reply
  • Jack+Ali ৯ এপ্রিল, ২০২১, ১২:২৭ পিএম says : 0
    Prophet [SAW] mentioned that when 5 bad things happened to my Ummah before Qiyamah: 1. Sexual obscenity will become wide spread from among Muslim. They publicize Zina [Illegal sexual intercourse]. New terminal illness will become wide spread with in the Ummah. 2. Muslim will cheat in their business. Poverty will be pandemic and Dictators and oppressors will rule Ummah. They will use their religion for worldly gain. 3. Muslim will stop paying Zakat. 4. Muslim will betray their promise and loyalty to Allah [SWT] and enemy of Islam will control the money of Muslim. 5. So called Muslim Leader will not apply the Laws of Allah’s Book, except which suits them. O’Misguided Muslim turn back to Allah before it’s too late.
    Total Reply(0) Reply
  • Jack+Ali ৯ এপ্রিল, ২০২১, ১:১১ পিএম says : 0
    [3:110]তোমরাই হলে সর্বোত্তম উম্মত, মানবজাতির কল্যানের জন্যেই তোমাদের উদ্ভব ঘটানো হয়েছে। তোমরা সৎকাজের নির্দেশ দান করবে ও অন্যায় কাজে বাধা দেবে এবং আল্লাহর প্রতি ঈমান আনবে। আর আহলে-কিতাবরা যদি ঈমান আনতো, তাহলে তা তাদের জন্য মঙ্গলকর হতো। তাদের মধ্যে কিছু তো রয়েছে ঈমানদার আর অধিকাংশই হলো পাপাচারী। আর ঈমানদার পুরুষ ও ঈমানদার নারী একে অপরের সহায়ক। তারা ভাল কথার শিক্ষা দেয় এবং মন্দ থেকে বিরত রাখে। নামায প্রতিষ্ঠা করে, যাকাত দেয় এবং আল্লাহ ও তাঁর রসূলের নির্দেশ অনুযায়ী জীবন যাপন করে। এদেরই উপর আল্লাহ তা’আলা দয়া করবেন। নিশ্চয়ই আল্লাহ পরাক্রমশীল, সুকৌশলী। Qur`an 9/71
    Total Reply(0) Reply
  • Jack+Ali ৯ এপ্রিল, ২০২১, ১:১২ পিএম says : 0
    Marvin Simkin: “Democracy is not freedom. Democracy is two wolves and a lamb voting on what to eat for lunch. True democracy is the tyranny of the majority. True democracy is mob rule. World renowned Philosopher Bernard Shaw commented that “If all the world was united under one leader, Mohammad would have been the best fitted man to lead the peoples of various creeds, dogmas and ideas to peace and happiness.” He also prophesied that within one century the whole Europe particularly England will embrace Islam to solve their Problems
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিজিটাল

২২ মার্চ, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ