Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুবাইয়ে ৮৪২ জন ভিক্ষুক গ্রেপ্তার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২১, ৯:৪৭ এএম

আগামী সপ্তাহে পবিত্র রমজান মাস শুরু হবে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবার থেকে ভিক্ষুক বিরোধী অভিযান শুরু করেছে সংযুক্ত আরব আমিরাতের দুবাই পুলিশ।

সরকার এবং স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে মিলে এই অভিযান চালানো হচ্ছে। ভিক্ষার বিরুদ্ধে কমিউনিটিকে সচেতন করার লক্ষ্য নিয়ে এই অভিযান চালানো হচ্ছে।

দুবাই পুলিশের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)-র পরিচালক ব্রিগেডিয়ার জামাল সালেম আল জাল্লাফ বলেছেন, গত তিন বছরে তারা বিভিন্ন দেশের ৮৪২ জন ভিক্ষুককে গ্রেপ্তার করেছেন।

তিনি বলেন, ভিক্ষাবৃত্তি এক সামাজিক ব্যাধি। কেননা তারা মানুষের উদারতা সুযোগ নেয়, বিশেষ করে রমজান মাসে। ভিক্ষাবৃত্তির মূল উৎপাটন করতে পুলিশ জোরেসোরে অভিযান চালাচ্ছে।

এই কর্মকর্তা আরও বলেন, এই অভিযানকে নির্বিঘ্নে পরিচালনা করতে ইসলাম বিষয়ক বিভাগ, রেসিডেন্সি ও ফরেন অ্যাফেয়ার্স মহাঅধিদপ্তর (জিডিআরএফএ) এবং দুবাই পৌরসভার কর্তৃপক্ষও প্রস্ততি নিয়েছে।

দুবাই পুলিশের সিআইডি’র অনুপ্রবেশকারী বিভাগের পরিচালক কর্নেল আলি সালেম বলেছেন, নিবন্ধনকৃত প্রতিষ্ঠানগুলো নিঃস্ব আমিরাতি এবং আমিরাতের বাসিন্দাদের সহায়তা করতে দ্বিধা করে না।

তিনি বলেন, যদি কেউ এমন থাকেন তাহলে প্রমাণ স্বাপেক্ষে তাদের আর্থিক সহায়তা করা হয়। কিন্তু জনসম্মুখে এবং রাস্তায় কোনও ব্যক্তি ভিক্ষা করলে তা অগ্রহণযোগ্য এবং আইন অনুযায়ী শাস্তিযোগ্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুবাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ